Monday , March 4 2024
Breaking News
Home / International / নতুন করে এবার ইতিহাসে সবচেয়ে বেশি কর্মী নেবে দক্ষিণ কোরিয়া

নতুন করে এবার ইতিহাসে সবচেয়ে বেশি কর্মী নেবে দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া ইপিএসের অধীনে ভিসা কোটা নির্ধারণ করে ২০২৪ সালে ভিসার সংখ্যা রেকর্ড সংখ্যায় বাড়ানোর পরিকল্পনা করেছে।

দক্ষিণ কোরিয়ার কোম্পানির মালিকরা সরকারের কাছ থেকে আরও কর্মীদের অনুরোধ করার সময় এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এই উদ্দেশ্যে, দেশটি ১৬৫ ,০০০ নতুন কর্মচারী নিয়োগ করবে, যা ইপিএসের ইতিহাসে সবচেয়ে বড় সংখ্যা।

২০২৪ সালে কোরিয়াতে এপিএস দ্বারা কভার করা অভিবাসী কর্মীদের সংখ্যা নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতির কার্যালয়ে অনুষ্ঠিত এপিএস -এর অধীনে ১৬ টি দেশের শ্রমিকদের জন্য অভিবাসী শ্রম নীতি নির্ধারণ কমিটির বৈঠকে। ১৬৫ ,০০০ অভিবাসী শ্রমিকদের মধ্যে ১৪৩ ,৫৩০ জন নতুন কর্মী এবং অবশিষ্ট ২১ ,৪৬০ প্রতিশ্রুতিবদ্ধ কর্মী নিয়োগ করা হবে।

যেসব সেক্টরে শ্রমিক নেওয়া হবে, তার মধ্যে উৎপাদন শিল্পে ৯৫ হাজার, কৃষি খাতে ১৬ হাজার, নির্মাণ শিল্পে ৬ হাজার, মৎস্য খাতে ১০ হাজার, জাহাজ শিল্পে ৫ হাজার, সেবা খাতে ১৩ হাজার ও ২০ হাজার লোক নিয়োগ দেওয়া হবে। অন্যান্য প্রয়োজনে মোট ১ লাখ ৬৫ হাজার কর্মী নিয়োগ করা হবে। নতুন বছরে করা হবে।

তবে আগের বছরগুলোতে ইপিএস কর্মচারীরা উৎপাদন খাতে কাজ করলেও এই নীতিগত বৈঠকে ইপিএস কর্মীদের জন্য নতুন খাতে কাজ করার সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।

২০২৪ সাল থেকে, ইপিএস কর্মীরা দক্ষিণ কোরিয়ায় রেস্তোরাঁ সেক্টর, কফি শপ, নির্মাণ খাত, পরিষেবা খাত এবং বিভিন্ন লজিস্টিক সহায়তা খাত সহ ইপিএসের ইতিহাসে ১৬৫ ,০০০ এর রেকর্ড কোটার মাধ্যমে কাজ করতে পারবেন।

দক্ষিণ কোরিয়ার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মতে, প্রতি বছর ই-৯ ভিসার মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় প্রবেশকারী অভিবাসী শ্রমিকদের কোটা বাড়ছে। ফলস্বরূপ, ২০২১ সালে ৫২ ,০০০ কর্মী দক্ষিণ কোরিয়ায়, ২০২২ সালে ৬৯ ,০০০ এবং ২০২৩ সালে ১২০ ,০০০ কর্মী প্রবেশ করেছিল।

About Zahid Hasan

Check Also

যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশিকে ধরতে এফবিআইয়ের ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি অপহরণ এবং দুটি অপহরণের চেষ্টায় জড়িত থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *