Monday , March 4 2024
Breaking News
Home / National / নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে কিনা জানালেন ইসি আলমগীর

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে কিনা জানালেন ইসি আলমগীর

জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আগের জাতীয় নির্বাচনে যেমন সেনা মোতায়েন করা হয়েছিল, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সেনা মোতায়েনের সম্ভাবনা রয়েছে। এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেই। তবে কমিশন সেভাবেই প্রস্তুতি নিচ্ছে। মঙ্গলবার সকালে মাদারীপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। ভোটার তালিকা, ভোটকেন্দ্র প্রস্তুত ও নির্বাচনী সরঞ্জাম ঠিক করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তাদেরও প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বিভিন্ন জেলার রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে আলোচনা চলছে। আচরণবিধি কার্যকর করতে মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিদেশ থেকে পর্যবেক্ষকদের তালিকা পেয়েছে নির্বাচন কমিশন। আলমগীর বলেন, বিদেশিরা নির্বাচন দেখতে আসবে না, এমন কথা এখনো কেউ বলেনি।

বিএনপি নির্বাচনে অংশ না নিলে বহির্বিশ্বের কোনো চাপ নেই মন্তব্য করে তিনি বলেন, নির্বাচনে অংশ নেওয়া দলের সিদ্ধান্ত। শুধু বিএনপি নয়, জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কমিশনের পক্ষ থেকে ৪৪টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিএনপি যদি নির্বাচনে আসতে চায়, তাহলে নির্বাচন পেছানো হতে পারে। সেক্ষেত্রে নির্বাচন কমিশন একমত।

About Zahid Hasan

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *