Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ৯ বছর আগে ম্যাথিউসের আবেগ কোথায় ছিল : রুবেল

৯ বছর আগে ম্যাথিউসের আবেগ কোথায় ছিল : রুবেল

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ফলাফলের চেয়ে আরেকটি ঘটনা আলোচনার জায়গা দখল করেছে। বিষয়টি এখন কারও অজানা নয়। আন্তর্জাতিক ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ‘টাইম আউট’-এর শিকার হলেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। এর মাধ্যমে তিনি বাংলাদেশ দলের সাকিব আল হাসানকে লক্ষ্য করে গুলি চালান-এমনকি আম্পায়ারের বিরুদ্ধেও। উল্টো ম্যাথিউসের আবেগ নিয়ে প্রশ্ন তুলেছেন টাইগার পেসার রুবেল হোসেন।

টাইম আউটের সিদ্ধান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল বিতর্ক হচ্ছে। দলের বাইরে থাকা পেসার রুবেল তার মন্তব্য নিয়ে সতীর্থদের পাশে এসেছিলেন। ম্যাচে সাকিবের আবেদনে কোনো বল না খেলেই ফিরে যেতে হয় ম্যাথুসকে। তাই নিয়ম থাকলেও ক্রিকেটের চেতনা ঠিক রাখতে না পারায় বাংলাদেশ অধিনায়ক সাকিবের দিকে আঙুল তুলছেন সবাই।

রুবেল তার অফিসিয়াল ফেসবুক পোস্টে ম্যাচের পর সাকিবের মন্তব্য তুলে ধরেন, “আমি জানি না এটা ঠিক করেছি নাকি ভুল।” দলের যা দরকার ছিল তাই করেছি, আম্পায়ার আমাকে জিজ্ঞেস করেছিলেন আমি সিরিয়াস কিনা, আমিও জানি এটা নিয়ে বিতর্ক হবে।’

এরপর ৯ বছর আগে ম্যাথিউসের একটি সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন রুবেল, ‘ম্যাথিউস, তুমি একজন পেশাদার ক্রিকেটার। 9 বছর আগে যখন আপনি জস বাটলারকে বিতর্কিত বরখাস্ত করেছিলেন তখন আপনার আবেগ কোথায় ছিল? কাউকে পথ দেখাতে হবে, গ্রেট ব্রাদার।’

রুবেল যে ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছেন তা হলো— ২০১৪ সালের ৩ জুনে শ্রীলঙ্কা-ইংল্যান্ড ম্যাচে হওয়া একটি মানকাডিং আউট। ইংল্যান্ডের বার্মিংহ্যামে পাঁচ ম্যাচ ওয়ানডের সিরিজ নির্ধারণী ম্যাচে জস বাটলারকে মানকাডিং করেন লঙ্কান স্পিনার সচিত্রা সেনানায়েকে। মানকাডিং বিতর্কের ম্যাচটি জিতে ৩-২ ব্যবধানে সিরিজও নিজেদের করে নেয় লঙ্কানরা। ম্যাচ শেষে শ্রীলঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস এক প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন, ক্রিকেটের নিয়ম মেনেই এটি (মানকাডিং) করা হয়েছে।

About Zahid Hasan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *