Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / এবার জিয়াউর রহমানের বড় ধরনের অভিযোগ তুললেন তথ্যমন্ত্রী

এবার জিয়াউর রহমানের বড় ধরনের অভিযোগ তুললেন তথ্যমন্ত্রী

বঙ্গবন্ধুকে সপরিবারে হ”/ত্যাকাণ্ডসহ আরো বেশ কয়েকটি হ”/ত্যাকাণ্ড ঘটিয়েছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, এমনটাই দাবি করেছেন লীগের নেতারা। এদিকে জেলখানায় জাতীয় চার নেতাকে হ”/ত্যা করা হয় ১৯৭৫ সালের আজকের এই দিনে অর্থাৎ ৩ নভেম্বর। জেল হ”/ত্যা দিবসে ৪ নেতাকে হ”/ত্যাকান্ড ঘটানো নিয়ে জিয়াউর রহমানের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ।

তিনি বলেন, ‘দুঃখজনক হলেও সত্যি, তখন এই হ”/ত্যাকাণ্ডটি আসলে জিয়াউর রহমানের হাতেই হয়েছে। কারণ তখন জিয়াউর রহমান কার্যত ক্ষমতায় ছিলেন এবং তিনি ছিলেন সর্বাধিনায়ক। জিয়াউর রহমানের নেতৃত্বে সেনাসদস্যরা – অর্থাৎ পথভ্রষ্ট সে’না সদস্যরা কারাগারে এই হ”/ত্যাকাণ্ড ঘটিয়েছিল। অর্থাৎ জিয়াউর রহমান শুধু বঙ্গবন্ধু হ”/ত্যাকাণ্ডের সঙ্গেই জড়িত নয়, জিয়াউর রহমান ৭ নভেম্বরের হ”/ত্যাকাণ্ডের সঙ্গেও জড়িত।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্ট নিহ”ত সকল শহীদ এবং ৩ নভেম্বর কারাগারে নির্ম”/মভাবে নিহ’/ত জাতীয় নেতাদের সমাধিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও দোয়া শেষে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ১৯৭৫ সালের ৩ নভেম্বরের এই দিনে ইতিহাসের জঘন্যতম হ”/ত্যাকাণ্ড ঘটে। আমাদের স্বাধীনতার আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম পর্যন্ত যে চার নেতা বঙ্গবন্ধুর সাথে ছায়া থেকে নেতৃত্ব দিয়েছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় প্রয়াত হন। তারা বঙ্গবন্ধুর প্রতি শুধু বিশ্বস্ত ছিলেন না, প্রয়ানের ও সঙ্গী হয়েছেন।

‘জিয়াউর রহমান বাংলাদেশে হ”/ত্যার রাজনীতি শুরু করেছিলেন’ উল্লেখ করে সম্প্রচারমন্ত্রী বলেন, জিয়াউর রহমান নিরপরাধ সাম”রিক কর্মকর্তাদের ফাঁ”সি দিয়েছিলেন এবং বিনা বিচারে হ”/ত্যা করেছিলেন ১৯৭৭ সালে। অন্য কথায়, জিয়াউর রহমান বাংলাদেশে চরম মানবাধিকার লঙ্ঘন করেছিলেন। পরবর্তীতে খালেদা জিয়াও ২১শে আগস্ট গ্রে”/নেড হামলাসহ অগ্নিসংযোগের রাজনীতির মাধ্যমে সংঘা’তের রাজনীতির ধারা অব্যাহত রাখেন। ‘

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে যদি সংঘা”তের রাজনীতি বন্ধ করতে হয়, তাহলে বিএনপি’র মত রাজনৈতিক দলকে চিরতরে বিতাড়িত করতে হবে। এদেশে মানুষের দুর্দ’শা কাটিয়ে ওঠার জন্য আ.লীগের মত সরকার দরকার। যদি বিএনপি’র অপরাজনীতি বন্ধ না করা যায়, তাহলে এ দেশে সংঘা’তময় পরিস্থিতি সৃষ্টি হবে। বিএনপিকে এদেশের জনগণ চায় না। তারা যখন সরকারে ছিল তাদের কর্মকাণ্ড দেখেছে দেশের মানুষ।

About bisso Jit

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *