Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / ‘একটু অপেক্ষা করুন, সব দেখতে পাবেন’, জানা গেলো কিসের ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

‘একটু অপেক্ষা করুন, সব দেখতে পাবেন’, জানা গেলো কিসের ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের ইতিহাসের যে কয়েকটি ঘটনা রয়েছে তার মধ্যে একটি ঘটনা হচ্ছে ৪ নেতার ‘হ’ত্যা’।আর এ নিয়ে এখনো হয়নি সঠিক ভাবে মীমাংসা। তবে এ লক্ষে ব্যাপক কাজ করে যাচ্ছে সরকার বলে জানিয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। জাতীয় চার নেতা হত্যা মামলার পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। যারা তাদের হ’ত্যা’ করেছে তারা আসলে মানুষ নয়। তারা খু’নি’। আইন নির্দেশ করে কিভাবে একজন খু’নি’র’ বিচার করা উচিত। একটু দাঁড়ান, সব দেখতে পাবেন।

তিনি বলেন, যেসব দেশে ‘খু’নি’রা’ পালিয়েছে তাদের সঙ্গে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে পুরাতন কেন্দ্রীয় কারাগারে জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে থাকা অবস্থায় জাতীয় চার নেতাকে নির্মমভাবে হ’ত্যা’ করা হয়। এ হ’ত্যা’ মামলার দণ্ডপ্রাপ্ত আসামিরা বিদেশে; তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তাদের দেশে ফিরিয়ে এনে রায় অনুযায়ী মৃ’ত্যু’দ’ণ্ড কার্যকর করা হবে।

তাদের দেশে ফিরিয়ে আনতে সরকার কাজ করছে বলেও জানান তিনি। আসলে এ বিষয়ে কোনো অগ্রগতি আছে কি না তা একমাত্র পররাষ্ট্র মন্ত্রণালয়ই বলতে পারবে। আমরা তাদের সঙ্গে কথা বলছি। আশা করছি, পলাতক আসামিদের ফিরিয়ে এনে অন্য আসামিদের মতো শাস্তি দেওয়া হবে। এভাবেই আমরা কাজ করি।

প্রসঙ্গত, এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন , এটি একটি জঘন্য ও নৃ’শং’স’ হ’ত্যা’কা’ণ্ড’। খু’নি’রা’ চার নেতাকে ‘হ’ত্যা’ করে দেশকে নেতাহীন করার চেষ্টা করেছিল। কিন্তু এই চার নেতা স্বাধীনতা সংগ্রামের পর থেকে দেশের জন্য কাজ করেছেন এবং বঙ্গবন্ধুর অনুগত ছিলেন।

About Rasel Khalifa

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *