Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / দেশের গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করা নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করা নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের সংবাদ মাধ্যম এবং এর স্বাধীনতা নিয়ে সম্প্রতি কথা বলেছেন বাংলাদেশের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সেরা প্রতিবেদনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন এক সময় দেশের গণমাধ্যমে প্রকাশিত খবরে কেটে দেয়া হতো। কিন্তু এখন মিডিয়া সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। আমরা মিডিয়া জগতের নিয়ন্ত্রণ করি না। সবার জন্য উন্মুক্ত রেখেছি।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ের নসরুল হামিদ মিলনায়তনে দৈনিক বাংলার সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা গণমাধ্যমের মাধ্যমে অনেক অজানা বিষয় আমাদের সামনে নিয়ে আসে। আমরা মিডিয়া জগতের নিয়ন্ত্রণ করি না। সবার জন্য উন্মুক্ত। এখন খবর বের হলে আমরা সেই খবর কাটে না। মিডিয়া সম্পূর্ণ স্বাধীন ও দুঃসাহসিকভাবে কাজ করছে।

তিনি বলেন, “আমি যেখানেই গিয়েছি, মিডিয়া ব্যক্তিত্বদের উপস্থিতি দেখেছি। এতেই প্রমাণিত হয়, তারা বাংলাদেশের সব প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন। দেশের আনাচে-কানাচে যা হচ্ছে, তার খবর যখন সবার সামনে চলে আসছে, তখনই ফোন করুন। এটি অনলাইন মিডিয়া এবং এটিকে ইলেকট্রনিক মিডিয়া বলে।

সাংবাদিকদের উদ্দেশে আসাদুজ্জামান খান বলেন, ‘মিডিয়া একটি চ্যালেঞ্জিং বিশ্ব। এই পৃথিবীকে আলোকিত করতে হবে। প্রতিদিনের ঘটনা লেখেন সমানভাবে ইতিবাচক খবর লিখুন। সব সময় তোমার সাথে আছি, থাকবো।

অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী আরো বলেন, মন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা দুঃসাহসিক কাজ করছেন। এ দায়িত্ব পালন করতে গিয়ে তাদের নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। আমরা সব সময় সাংবাদিকদের পাশে থেকে সেগুলো সমাধান করে যাচ্ছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আপনারা যেভাবে সহযোগিতা চান আমরা সেভাবে করছি।

About Rasel Khalifa

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *