Tuesday , February 27 2024
Breaking News
Home / opinion / কাদেরের বক্তব্য শুনে মনে হলো এখন সরকারী দলে আছে বিএনপি আর আওয়ামী লীগ বিরোধী দলে:জুলকারনাইন

কাদেরের বক্তব্য শুনে মনে হলো এখন সরকারী দলে আছে বিএনপি আর আওয়ামী লীগ বিরোধী দলে:জুলকারনাইন

বাংলাদেশে রাজনৈতিক উত্তরণ চলছে।দেশে বিএনপি সম্প্রতি নতুন করে মাথা ছাড়া দিয়ে উঠেছে রাজনীতির মাঠে। নির্বাচনকে সামনে রেখে তারা সারা দেশে শুরু করেছে সমাবেশ। এ দিকে এ নিয়ে সম্প্রতি একটি বক্তব্য প্রদান করেছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর তার সেই বক্তব্য নিয়ে এবার একটি স্ট্যাটাস দিয়েছেন জুলকারনাইন সায়ের। পাঠকদের উদ্দেশ্যে তা তুলে ধরা হলো হুবহু:-

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদেরের আজকের এই বক্তব্য শুনে মনে হলো এখন সরকারী দলে আছে বিএনপি আর আওয়ামী লীগ বিরোধী দলে। জেনে রাখা ভালো যে, বিএনপির অধীনে বাংলাদেশে সর্বশেষ নির্বাচন হয় ১৯৯৬ সালে, বিতর্কিত ওই নির্বাচনে বিএনপি সরকারের প্রথম সংসদ অধিবেশন শুরু হয়েছিল ১৯শে মার্চ ১৯৯৬ সালে এবং অধিবেশন স্থায়ী ছিল চার কার্যদিবস ২৫শে মার্চ ১৯৯৬ সাল পর্যন্ত।

তখন বিরোধী দলে থাকা আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার বিল তাদের অংশগ্রহণে সংসদে আনয়ন ব্যতীত নির্বাচন প্রত্যাখ্যান করে এমনকি বিএনপির সেসময়ের ঘনিষ্ঠ মিত্র জামায়াতে ইসলামী বাংলাদেশও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অনড় থাকে এবং আওয়ামী লীগের সাথে একসাথে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত থাকে এবং তাদের লাগাতার আন্দোলনের মুখে ৩০শে মার্চ ১৯৯৬ ষষ্ঠ জাতীয় সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়।

২০০৯ সাল থেকে বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় আছে আওয়ামী লীগ এবং তারা ব্যতীত অন্যকারো পক্ষেই নির্বাচনে হস্তক্ষেপ সম্ভব নয়।

প্রসঙ্গত, আসন্ন নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে উত্তাল হতে শুরু করেছে দেশ। বিএনপির পরে এবার আওয়ামীলীগ সমাবেশ শুরু করছে অতি শীঘ্রই বলে জানান দিয়েছেন তারা।

About Rasel Khalifa

Check Also

মোশাররফ করিমকে বলছি হুব্বার প্রমোশন করবেন না: পিনাকী

সম্প্রতি বাংলাদেশের নির্বাচনকে কেন্দ্র করে ভারত আবারও নির্লজ্জের মতো আওয়ামীলীগের পাতানো নির্বাচনে সমার্থন দিয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *