Sunday , March 3 2024
Home / Countrywide / ওবায়দুল কাদের শিগগিরই বিএনপিতে যোগ দেবেন :বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব

ওবায়দুল কাদের শিগগিরই বিএনপিতে যোগ দেবেন :বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব

বিগত বেশ কয়েকবছর ধরেই ক্ষমতার বাইরে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। তবে এরপরও আশা না হারিয়ে জীবন দিয়ে হলেও রাজপথে লড়ে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। আর এর প্রমানও হয়তো ইতিমধ্যে লক্ষ্য করছে সারা-বাংলার মানুষ। বিএনপির একেকটি সমাবেশেই মানুষের উপস্থিতি প্রমান করে দেয় যে, বিএনপি এখনো দমে যায়নি।

আর এদিকে আজ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা গোটা দেশকে অপরাধী রাষ্ট্রে পরিণত করেছেন। তিনি যে সরকার চালাচ্ছেন তা অপরাধীদের সরকার।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছ থেকে শুনে মনে হচ্ছে কয়েকদিনের মধ্যে তিনি বিএনপিতে যোগ দেবেন। কারণ তার সাম্প্রতিক বক্তব্যে তা বোঝা গেছে।
শনিবার (২৯ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক ড. মুনির হোসেন, যুবদলের সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির জনসভায় সরকারের বাধা প্রসঙ্গে রিজভী বলেন, নানা প্রতিবন্ধকতা পেরিয়ে গতকাল থেকে রংপুরের জনসভায় ভিড় নেমে এসেছে। মানুষের স্বতঃস্ফূর্ত উৎসবে পরিণত হয়েছে রংপুর মহানগরী। রংপুরে স্বতঃস্ফূর্তভাবে বিভিন্ন জেলা উপজেলা ইউনিয়ন ওয়ার্ডের মানুষ মিলিত হয়। এটি একটি নজিরবিহীন দৃশ্য ছিল যে তারা শুকনো খাবারের রুটি এবং টুকরো নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছিল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও তার অনুসারী চামুন্দারা, মন্ত্রিসভার কয়েকজন সিনিয়র সদস্য এই জনসমুদ্রে বিরক্ত বোধ করছেন। আওয়ামী লীগ শুধু গণতন্ত্রবিরোধী কথা বলছে না, নানাভাবে হুমকিও দিচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কয়েকদিনের মধ্যেই বিএনপিতে যোগ দেবেন বলে মনে হচ্ছে। দুদিন আগে নারায়ণগঞ্জে ভাষণ দিয়েছিলেন ওবায়দুল কাদের। সরকারের গুম, খুন ও নির্যাতনের বিরুদ্ধে আমরা যে বিবৃতি দিই তা শুধু নয়, বিরোধী দল ও আন্তর্জাতিক গণমাধ্যমও এর অভিযোগ ও সমালোচনা করেছে। অন্যদিকে ওবায়দুল কাদের সেসব সমালোচনা ড. কয়েকদিনের মধ্যে তিনি বিএনপিতে যোগ দেবেন বলে আমার ধারণা। ৯০ শতাংশ বলছেন এবং ১০ শতাংশ বিভিন্নভাবে বলছেন, তারা যেভাবেই বলুক না কেন, মনে হয় তিনি বিরোধী দলের কথাই বলছেন।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, গত ১৪ বছরে তাদের ফ্যাসিস্ট স্টাইলে গণতন্ত্রকে’ ”হ””ত্যা”র সংস্কৃতি হচ্ছে সব রাজনৈতিক দলের কর্মকাণ্ড বন্ধ করে অর্থ উপার্জন করা। সেই ঐতিহ্যের ধারাবাহিকতায় তারা (আওয়ামী লীগ) দেশে নতুন বাকশাল তৈরি করেছে। এখানে পাবলিক প্লেসে এবং রুমের ভিতরে কথা বললে হারিয়ে যেতে পারে বা জেলে যেতে পারে। এই অন্যায় তারা করছে।

এদিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা দাবি করেছেন, এ সরকারের অধীনে সুষ্ঠু পরিবেশে নির্বাচনের কোনো সুযোগ নেই, আর তাই আওয়ামী লীগের অধীনে তারা কোনো নির্বাচনে অংশ নিচ্ছেন না।

About Rasel Khalifa

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *