Tuesday , February 27 2024
Breaking News
Home / opinion / ৩ হাজার কোটি টাকার মালিক আওয়ামীলীগের শাজাহান খান, প্রমানসহ দেখালেন জুলকারনাইন

৩ হাজার কোটি টাকার মালিক আওয়ামীলীগের শাজাহান খান, প্রমানসহ দেখালেন জুলকারনাইন

বাংলাদেশের নেতা শাহজাহান খান। দীর্ঘ দিন ধরেই দলের একটি গুরুত্বপূর্ণ নাম হয়ে আছেন তিনি। সম্প্রতি এই শাহজাহান খানের সম্পদের খোঁজ নিয়ে একটি প্রতিবেধন প্রকাশ করেছেন জুলকারনাইন সায়ের। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-

সার্বিক ইন্টারন্যাশনাল হোটেল থেকে শুরু করে কয়েকটি সুউচ্চ ভবনের মালিক তিনি। আরো রয়েছে শতাধিক পরিবহন ও কয়েকটি ফিলিং স্টেশন। ওহ সাথে শিপিং ব্যবসাও আছে। তার এক ভাই হাফিজুর রহমান বাচ্চু খান মাদারীপুর পৌর এলাকার মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করে, আরেক ভাই কালু খান সরকারি ভূমি বন্দোবস্ত ও শালিস ব্যবস্হায় প্রভাব খাটিয়ে অনৈতিক সুবিধা আদায় করে।

কুমার নদ খননের টাকা আত্মসাৎ সহ মাদারীপুরের উন্নয়নমূলক অধিকাংশ টেন্ডারেই তার ভাই-ব্রাদাররা হস্তক্ষেপ করেন।

গোয়েন্দা সুত্রমতে কমপক্ষে ৩ হাজার কোটি টাকা (৩১৫ মিলিয়ন মার্কিন ডলার) সমপরিমান সম্পদের অধিকারী মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য “শাজাহান খান”।

প্রসঙ্গত, শাহজাহান খান শুরু থেকে আওয়ামীলীগে না থাকলেও একটা সময়ে তিনি যোগদান করেন আওয়ামীলীগকে । আর সেই থেকে উত্থান ঘটে তার রাজনীতিতে। একটা সময়ে পালন করেছেন মন্ত্রীর দায়িত্বও।

About Rasel Khalifa

Check Also

মোশাররফ করিমকে বলছি হুব্বার প্রমোশন করবেন না: পিনাকী

সম্প্রতি বাংলাদেশের নির্বাচনকে কেন্দ্র করে ভারত আবারও নির্লজ্জের মতো আওয়ামীলীগের পাতানো নির্বাচনে সমার্থন দিয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *