Wednesday , February 28 2024
Breaking News
Home / International / বিপাকে সেই সচিব : টাকার বিনিময়ে মেয়েকে বাসায় ডেকে লিপ্ত করান অসামাজিক কাজে, শরীর দিলে মেলে চাকরি

বিপাকে সেই সচিব : টাকার বিনিময়ে মেয়েকে বাসায় ডেকে লিপ্ত করান অসামাজিক কাজে, শরীর দিলে মেলে চাকরি

এর আগে নিজের বাসভবনেই অসামাজিক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে সাসপেন্ড হন আন্দামানের মুখ্যসচিব জিতেন্দ্র নারাইন। টাকার প্রলোভন দেখিয়ে মেয়েদের পর-পুরুষের সঙ্গে বিছানায় যেতে বাধ্য করার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এ নিয়ে গত কয়েকদিন ধরেই রয়েছে সংবাদ মাধ্যমের শিরোনামে তবে এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো বিপাকে পড়লেন জিতেন্দ্র নারাইন।

তার বিরুদ্ধে ”যৌ”ন হ’য়”রা”নি’র অভিযোগ এনেছেন আরেক নারী। কর্মস্থলে ওই মহিলার সঙ্গে খারাপ কাজের চেষ্টা করেছিলেন জিতেন্দ্র।

ইতিমধ্যেই আন্দামানের মুখ্যসচিবকে সাসপেন্ড করা হয়েছে। ২১ বছর বয়সী এক তরুণী তার বাড়িতে অসামাজিক ব্যবসা চালানোর অভিযোগ করেছেন। অভিযোগ, জিতেন্দ্র অন্তত ২০ জন মেয়েকে নিজের বাড়িতে ডেকে অর্থের বিনিময়ে শারীরিক সম্পকে স্থাপনে বাধ্য করেন। আন্দামান সরকারের আরেক উচ্চপদস্থ আধিকারিক ছিলেন মেয়েটির লক্ষ্যবস্তু। আন্দামানের শ্রমপ্রধান আরএল ঋষিকেও কাঠগড়ায় তুলেছেন তিনি। দুজনের বিরুদ্ধেই এমন গুরুত্ব অভিযোগ এনেছেন তিনি।

আন্দামান প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে বিশাখা গাইডলাইনের জিতেন্দ্রের বিরুদ্ধে অসামাজিক কাজের অভিযোগ দায়ের করেন আরেক মহিলা। তার অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ। জানা গিয়েছে, জিতেন্দ্র যখন মুখ্যসচিব ছিলেন তখন ওই মহিলা চুক্তির ভিত্তিতে সরকারি চাকরি করতেন। তিনি জিতেন্দ্রকে কর্মক্ষেত্রে ইঙ্গিতমূলক মন্তব্য করার অভিযোগ করেছেন।

আন্দামান প্রশাসন সূত্রে খবর, কিছু দিন আগে আরও এক মহিলা জিতেন্দ্রর বিরুদ্ধে বিশাখা গাইডলাইনের অধীনে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। তাঁর অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ। জানা গিয়েছে, জিতেন্দ্র মুখ্যসচিব থাকাকালীন ওই মহিলা চুক্তিভিত্তিক একটি সরকারি চাকরি করছিলেন। জিতেন্দ্রর বিরুদ্ধে কর্মক্ষেত্রে তিনি ইঙ্গিতপূর্ণ মন্তব্যের অভিযোগ করেছেন।

এদিকে জানা গেছে, আদালতের মাধ্যমে এই মুহূর্তে জামিনে মুক্ত রয়েছেন তিনি। তার জামিন আগামী ১৪ নভেম্বর পর্যন্ত অব্যাহত রেখেছেন তিনি। তার বিরুদ্ধে তদন্তের কাজ চলমান রয়েছেন।

About Rasel Khalifa

Check Also

বিরল সূর্যগ্রহণ: এই দিন যে তিন দেশের মানুষ দিনকে দেখবে রাত

আগামী ৮ এপ্রিল দিনকে রাত হিসেবে দেখবে যুক্তরাষ্ট্রসহ তিন দেশের মানুষ। মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *