Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / তাদেরকে যেকোনো মূল্যে ধরতে হবে, কোনো ছাড় দেওয়া যাবে না: প্রধানমন্ত্রী

তাদেরকে যেকোনো মূল্যে ধরতে হবে, কোনো ছাড় দেওয়া যাবে না: প্রধানমন্ত্রী

বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে গণসমাবেশ, প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন সহ বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এর আগে অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি যাতে না হয় সেই লক্ষ্যে যেকোনো ধরনের সমাবেশ বন্ধ করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনির সদস্যরা। কিন্তু বর্তমানে সময়ে সরকার সেটি করছে না। বিএনপির আন্দোলন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সক্রিয় রয়েছে বলে দাবি করছেন আওয়ামীলীগের নেতারা।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে বলেই বিএনপি আজ প্রতিবাদ করতে পারেছে। কিন্তু বিএনপির যারা খু”নের সঙ্গে জড়িত, অগ্নিসন্ত্রা”/সের জড়িত, জ”/ঙ্গিবাদে জড়িত তাদেরকে যেকোনো মূল্যে ধরতে হবে, কোনো ছাড় দেওয়া যাবে না।’

শুক্রবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগকে জনগণের আস্থা আছে বলেই তিনবার ভোট দিয়ে নির্বাচিত হয়েছে, আবারও ভোট দেবে। কিন্তু যারা স”ন্ত্রা/সী, খু”/নি, জনগণের টাকা লু”টপাটকারী, বো”/মা-গ্রে’/’নেড হামলাকারী ও অর্থ পাচারকারী- জনগণ তাদের বিশ্বাস করে না, ভোটও দেবে না।

আওয়ামী লীগ সভাপতি ডিসেম্বরে দলের জাতীয় কাউন্সিল সম্পর্কে বলেন, বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায় খরচ কমানো হবে। অতএব, তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা।’

এ সময় শেখ হাসিনা ২২তম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের নির্দেশ দেন।

এর আগে বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। আজকের বৈঠকে আগামী সম্মেলনের তারিখ নির্ধারণসহ অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। সম্মেলন প্রস্তুতির জন্য বিভিন্ন উপ-কমিটি গঠন করা যেতে পারে।

প্রসঙ্গত, বর্তমান সময়ে আওয়ামীলীগে শীর্ষ পর্যায়ের নেতাদের মাঝে বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। যার মাধ্যমে দলকে সক্রিয় করে সংগঠনকে সুসংগঠিত করার জন্য নির্দেশনা দেয়া হচ্ছে। সেই লক্ষ্যে আওয়ামী লীগ নেতারা মাঝে মাঝে বৈঠকে বসছে। এদিকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধরনের নির্দেশনা দেয়া হচ্ছে বলেও জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *