Sunday , March 3 2024
Home / opinion / হাসিনা কীভাবে বাংলাদেশের সার্বভৌমত্বকে ঝুকির মুখে ফেলেছে : পিনাকী

হাসিনা কীভাবে বাংলাদেশের সার্বভৌমত্বকে ঝুকির মুখে ফেলেছে : পিনাকী

আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকতে ভিন্ন কৌশল অবলম্বন করছে যার মাশুল দিতে হবে দেশকে। নির্বাচন ব্যবস্থা থেকে শুরু করে প্রতিটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে আস্তে আস্তে ধ্বং/সের মুখে ঠেলে দিয়েছে। যার কারনের সরকারের বিরুদ্ধে কেউ কথার বলার সাহস পায় না। সে জন্য যা খুশি তায় করছে সরকার। অথচ নিরব ভূমিকা পালন করছে প্রশাসনসহ সকল উর্ধতন কর্মকর্তা। বিষয়টি নিয়ে সামাজিক যো/গাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য হুবহু পা/ঠকদের জন্য নিচে দেওয়া হ/লো।

কতো জায়গায় যে হাসিনা আকাম করে রাখছে তার কোন ইয়ত্তা নাই। সবার মুখ বন্ধ রাইখ্যা হাসিনা যাচ্ছেতাই কইর‍্যা গেছে দেশ নিয়া। কেউ কিছু কইতে পারেনা। এই আমরা কয়জন যারা দেশে থাকিনা তারাই কিছু কিছু কইতে পারি। আজ একটা অতি গুরুত্বপূর্ণ বিষয় নিয়া কথা বলবো। যেই বিষয়টা বাংলাদেশের সার্বভৌমত্বের সাথে যুক্ত। দেখবেন হাসিনা কীভাবে বাংলাদেশের সার্বভৌমত্বকে ঝুকির মুখে ফেলেছে।

বিষয়টা ফেনি নিয়ে। আমি কুকি ন্যাশনাল ফ্রন্ট নিয়ে ভিডিওতে বলেছিলাম আমাদের ভৌগোলিক উইক পয়েন্ট হচ্ছে ফেনি। এই উইক পয়েন্ট ইন্ডিয়ার চিকেন নেকের চাইতেও নাজুক। আমি এটাও বলেছি ইন্ডিয়া যদি এই ফেনি থেকে চট্টগ্রামকে আলাদা করে দিতে পারে তাহলে সে চিকেন নেকের দুর্বলতাই শুধু কাটাতে পারবে না, সে মুফতে একটা সমুদ্র বন্দর পেয়ে যাবে। এইটা দেশের রাষ্ট্রক্ষমতায় যারা থাকে তাদের বুঝতে হয়। সব রাজনৈতিক নেতৃত্ব বুদ্ধিমান হয়না, আমরা জানি। বেকুব লোকেরাও দেশ চালানোর দায়িত্ব পায়। তারা না বুঝলে দেশের সামরিক বাহিনীকে এটা বুঝতে হয়। সামরিক গোয়েন্দা সংস্থাদের বুঝতে হয়। সেভাবেই তাদের রাজনৈতিক নেতৃত্বকে ব্রিফ করতে হয়। আজকে আমরা দেখবো ফেনি অঞ্চলের ভু রাজনৈতিক গুরুত্বকে কীভাবে খাটো করা হয়েছে এবং ভয়ানক সব কাজ করে বিপদজনক পরিকল্পনা করে দেশের সার্বভৌমত্বকে ঝুকির মুখে ফেলা হয়েছে।

প্রসঙ্গত, দেশ নিয়ে কোনো মাথা ব্যাথা নাই সরকারের কিন্তু ক্ষমতা থাকতে সব কিছু করছে সরকার বলে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, সরকার নিজের ক্ষমতা ধরে রাখতে ভিন্ন পথ বেঁছে নিয়েছে যার জন্য দেশের মানুষকে বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হবে।

About Babu

Check Also

ম্যারিকোর শেয়ারের দাম পড়া থামতেছে না: পিনাকী

ভারত গনতন্ত্রের পক্ষ না নিয়ে ১৪ ও ১৮ মতো ২৪ সালে আওয়ামীলীকে ক্ষমতায় রাখার সমর্থন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *