Wednesday , February 28 2024
Breaking News
Home / International / যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক রাজার চেয়েও বিত্তবান, জানা গেলো তার সম্পদের পরিমান

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক রাজার চেয়েও বিত্তবান, জানা গেলো তার সম্পদের পরিমান

যুক্তরাজ্যে তৈরী হয়েছে নতুন এক ইতিহাস। এবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ভারতীয় ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক। তাকে নিয়েই এখন সারা বিশ্বে হচ্ছে নানা ধরনের আলোচনা।

এ দিকে জানা গেলো এক অবাক করা তথ্য। যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক রাজা তৃতীয় চার্লসের চেয়ে ধনী। ভারতীয় বংশোদ্ভূত এই রাজনীতিকের পরিবারের সম্পদ বর্তমানে ৭৩০ মিলিয়ন পাউন্ড। অন্যদিকে, রাজা চার্লস তৃতীয় এবং রানী ক্যামেলিয়ার ভাগ্য আনুমানিক £৩০০-৩৫০ মিলিয়ন। দ্য গার্ডিয়ানের খবর।

যুক্তরাজ্যের ইতিহাসে এই প্রথম কোনো প্রধানমন্ত্রী দেশটির রাজার চেয়ে ধনী। ঋষি সুনক এবং তার পরিবার এত সম্পত্তির মালিক হয়েছিলেন মূলত তার স্ত্রী অক্ষতা মূর্তি। ব্রিটিশ প্রধানমন্ত্রীর শ্বশুর এন নারায়ণ মূর্তি (৭৫) প্রযুক্তি জায়ান্ট ইনফোসিসের সহ-প্রতিষ্ঠা করেন।

এই বছরের শুরুর দিকে, ঋষি সুনক সানডে টাইমসের ধনী ব্রিটিশ নাগরিকদের তালিকায় জায়গা করে নিয়েছিলেন।

এদিকে, এ দিকে যুক্তরাজ্যের সব থেকে ধনী প্রধানমন্ত্রী হাওয়া নিয়ে এখন দেশের জনগণের মধ্যে দেখা দিয়েছে বেশ মিশ্র প্রতিক্রিয়া। তারা নানা ধরনের কথা বলছেন এ নিয়ে। বিশেষ করে একটি কথা বেশ বলছেন সাধারণ মানুষেরা আর তা হলো , অত্যাধিক বিত্তবান হওয়ায় হয়তো তিনি সাধারণ মানুষের সমস্যাগুলো বুঝতে পারবেন না।

About Rasel Khalifa

Check Also

বিরল সূর্যগ্রহণ: এই দিন যে তিন দেশের মানুষ দিনকে দেখবে রাত

আগামী ৮ এপ্রিল দিনকে রাত হিসেবে দেখবে যুক্তরাষ্ট্রসহ তিন দেশের মানুষ। মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *