Monday , March 4 2024
Breaking News
Home / International / ঘরের সব কাজ করতে পারি, সরকারি চাকরিওয়ালা বউ লাগবে : কারণ জানালেন আলোচিত সেই যুবক

ঘরের সব কাজ করতে পারি, সরকারি চাকরিওয়ালা বউ লাগবে : কারণ জানালেন আলোচিত সেই যুবক

স্বাভাবিকভাবেই প্রতিটি মা-বাবাই চান তার মেয়েকে কর্মক্ষেত্রে সফল পুরুষের সঙ্গে বিয়ে দিতে। কেননা প্রকৃত পক্ষে কেউই চান না যে, তার মেয়ে কষ্টে থাকুক। আর এইদিক থেকে ছেলে যদি সরকারী কর্মচারী হন, তাহলে তো মেয়ের বাবা-মায়ের আর কোনো কোথায় নেই। এর পাশাপাশি নারীরা ঘরে আর পুরুষরা বাইরে কাজ করবে। এমনটাই মনে থাকেন অনেকেই।

কিন্তু হঠাৎ করেই তাদের চিন্তার বাইরে এক ভারতীয় যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে ভাইরাল হয়ে যায়। জয়রূপ মল্লিক নামের ৩৪ বছর বয়সী যুবক তার ছবিসহ ফেসবুক পোস্টে লিখেছেন, “আমি ঘরের সব কাজ করতে পারি। একটা সরকারি চাকরিওয়ালা বউ লাগবে।”

বেশ কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, গৃহকর্মে দক্ষ জয়রূপ মল্লিক নিজেই সরকারি চাকরি করেন। কিন্তু স্ত্রী হিসেবে চাকরিওয়ালা কাউকে পেলে সে চাকরি ছেড়ে খেলাধুলায় নিজের স্বপ্নের পেছনে ছুটবে, সংসার সামলাবে। শিবপুরের বাসিন্দা জয়রূপ এখন মহারাষ্ট্রের কল্যাণ রাজ্যে বসবাস করছেন। তিনি বলেন, “তবে শুধু মজা করার জন্য পোস্ট দেইনি। কন্ট্র্যাক্ট ব্রিজ নিয়ে আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে চাই। এটাই আমার স্বপ্নের ক্যারিয়ার। তাই আমি এই পথে নিয়ে যাওয়ার জন্য আমার পাশে থাকা একজন সমমনস্ক ব্যক্তিকে খুঁজছি।”

বিষয়টি নিয়ে চলছে নানা আলোচনা। অনেকের কাছে এটি অভিনব লেগেছে। প্রশ্ন উঠেছে, প্রশ্ন উঠেছে, বিয়ের প্রচারণায় অভিযাত্রীদের ভূমিকা কি বদলাচ্ছে? রমণীর দোষ-গুণের পিতৃতান্ত্রিকতা থেকে বেরোতে পারবে সংসার? নাকি জয়রূপ ব্যতিক্রমই?

ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ওই পোস্টটি ব্যাপক ভাইরাল হতে দেখা গেছে। কেউ কেউ তার এই পোস্টে নেতিবাচক মন্তব্য করলেও ইতিবাচক মন্তব্য করেছেন অধিক সংখ্যাক।

About Rasel Khalifa

Check Also

হাতেনাতে ধরা খেয়ে কান্নায় ভেঙে পড়লেন সরকারি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

ঘুষ নিতে গিয়ে ভারতের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) হাতে ধরা পড়েছে এক ভারতীয় সরকারি কর্মকর্তা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *