Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সমাবেশ:শেষ পর্যন্ত খুলনায় গ্রেফতার ও যানবহন বন্ধ করে দেয়া নিয়ে সত্যিটা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির সমাবেশ:শেষ পর্যন্ত খুলনায় গ্রেফতার ও যানবহন বন্ধ করে দেয়া নিয়ে সত্যিটা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

আজ বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে খুলনায়। এখনো চলছে সেই সমাবেশ। তবে এই সমাবেশকে ঘিরে বেশ কিছুদিন ধরে উত্তাল ছিল খুলনা। খুলনা জেলায় বিভিন্ন ভাবে ধরপাকড় চলছিল বিএনপি নেতাদের। সেই সাথে বন্ধ করে দেয়া হয়েছিল যানবহন।

এ দিকে রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সরকার নয়, খুলনায় বাস বন্ধ করে মালিকরা, ওয়ারেন্টধারীদের করা হচ্ছে গ্রেফতার। পুলিশ যাদেরকে গ্রেপ্তার করছে, নিয়মিত প্রক্রিয়ায় করছে।

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ইস্কাটনে বিম ফাউন্ডেশনে বিসিএস উইমেন নেটওয়ার্ক এজিএমে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খুলনায় কেন বাস চলাচল বন্ধ রয়েছে তার সঠিক তথ্য এখনো আমার জানা নেই। যতদূর জানি, বাস মালিকদের কিছু দাবি ছিল। এখন আমি নিশ্চিত নই যে কোনো বাস পরিষেবা বন্ধ করা হয়েছে কি না।

তিনি বলেন, পুলিশের হাতে গ্রেফতার নিয়মিত কাজের অংশ। যাদের নামে ওয়ারেন্ট আছে, ভাঙচুরকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। তবে সম্মেলন ঘিরে পুলিশের কোনো বাধা নেই।

তিনি বলেন, আমি যেখানে গিয়েছি, সেখানেই দেখেছি নারীর ক্ষমতায়ন। আর এর কারণেই আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় আমাদের অগ্রগতি সম্ভব হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমাদের দাবি ছিল বঙ্গবন্ধু হত্যার বিচার হোক। শেখ হাসিনা বিদেশ থেকে দেশে ফেরার পর সারা দেশে ঘুরেছেন। সবার সাথে দেখা হলো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হত্যার বিচারের জন্য সারাদেশ থেকে জনগণকে জড়ো করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিচার সম্পন্ন করেন।

উল্লেখ্য,এ দিকে গত দুই দিন ধরেই বিএনপির সমাবেশকে ঘিরে বেশ উত্তাল ছিল। গত কাল থেকেই রাস্তার উপর রাত কাটিয়েছেন বিএনপির নেতা কর্মীরা। এই সমাবেশে উপস্থিত হয়েছেন দলের কেন্দ্রীয় অনেক নেতা নেত্রীরা।

About Rasel Khalifa

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *