Monday , March 4 2024
Breaking News
Home / International / সেনাপ্রধান সাফ জানিয়ে দিলেন রাজনৈতিক ব্যাপারে হস্তক্ষেপ করবে না সেনাবাহিনী

সেনাপ্রধান সাফ জানিয়ে দিলেন রাজনৈতিক ব্যাপারে হস্তক্ষেপ করবে না সেনাবাহিনী

পাকিস্তানের রাজনীতির অবস্থা বেশ সমীচীন অনেক দিন ধরেই। দেশের রাজনৈতিক অস্থিরতা যেন কমছেই না। আর এই কারনে সেনাবাহিনীর দ্বারস্থ হওয়ার কথা থাকলেও এবার সেনা প্রধান জানিয়ে দিলেন ভিন্ন কথা।

পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া বলেছেন, তারা কোনো রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপ করবেন না। তাছাড়া তিনি তার মেয়াদ বাড়াবেন না বলেও জানিয়েছেন।

কামার জাভেদ বাজওয়া ইসলামাবাদে ২৪ তম জাতীয় নিরাপত্তা কর্মশালায় এমন মন্তব্য করেছেন। সেখানে উপস্থিত গণমাধ্যমকর্মীরা জানান, সেনাপ্রধান বলেছেন, সেনাবাহিনী ‘অরাজনৈতিক’ থাকবে।

বাজওয়ার মেয়াদ ২৯ নভেম্বর শেষ হবে৷২০১৯ সালে, তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান “আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি এবং চ্যালেঞ্জ” উল্লেখ করে সেনাপ্রধান বাজওয়ার মেয়াদ তিন বছর বাড়িয়েছিলেন৷

এদিকে, পাকিস্তানের সেনাপ্রধান বলেছেন যে তিনি এমন সময়ে “অরাজনৈতিক” ছিলেন যখন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দেশটির নির্বাচন কমিশন পাঁচ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছিল।

পাকিস্তানের রাজনীতির অস্থিরতা শুরু হয় বেশ মূলত ইমরান খানকে ক্ষমতা চুত্য করার পর থেকেই। বিশেষ করে ইমরান খানকে অযোগ্য ঘোষণা করার পর পাকিস্তানের বিভিন্ন স্থানে বিক্ষোভ ছড়িয়ে পরেছে।

About Rasel Khalifa

Check Also

হাতেনাতে ধরা খেয়ে কান্নায় ভেঙে পড়লেন সরকারি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

ঘুষ নিতে গিয়ে ভারতের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) হাতে ধরা পড়েছে এক ভারতীয় সরকারি কর্মকর্তা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *