Wednesday , February 21 2024
Breaking News
Home / National / আমি আমার কথা রেখেছি,কিন্তু নিষেধাজ্ঞার কারণে ঝামেলা হয়েছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আমি আমার কথা রেখেছি,কিন্তু নিষেধাজ্ঞার কারণে ঝামেলা হয়েছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অর্থনীতির দিক থেকে বেশ একটা খারাপ অবস্থার মধ্যে দিয়ে অতিবাহিত হচ্ছে বাংলাদেশ।শুধু বাংলাদেশ বললে ভুল হবে বিশ্বের অনেক দেশেরই অবস্থা এখন খারাপের দিকে চলে যাচ্ছে। আর এই কারনে সামনের দিন গুলোতে আরো বেশি সতর্ক থাকতে বার বার নির্দেশ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান পরিস্থিতিতে আমাদের মিতব্যয়ী হতে হবে, মিতব্যয়ী হতে হবে, তার মানে এই নয় যে দেশের মানুষ বিদ্যুৎ পাবে না। মানুষ বিদ্যুৎ পাচ্ছে।

আজ বুধবার সকালে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের রিঅ্যাক্টর প্রেসার ভেসেল স্থাপন অনুষ্ঠানে গণভবন থেকে কার্যত সংযোগ করে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য ছিল সবার জন্য বিদ্যুৎ পৌঁছে দেব। কিন্তু আমরা আমাদের কথা রেখেছি। আমরা বাংলাদেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে পেরেছি এবং বাংলাদেশকে আলোকিত করতে সক্ষম হয়েছি। কিন্তু বর্তমানে বিশ্বে যে সমস্যাটি দেখা দিয়েছে, যুদ্ধ, তার ওপরে কো’ভি’ড ‘এবং পরিবহন ব্যবস্থা থেকে শুরু করে মুদ্রাস্ফীতি সবকিছুই; ফলে বর্তমানে উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। তারা প্রতিটি ক্ষেত্রে সঞ্চয়ের দিকেও নজর দিয়েছে। আমরা, বাংলাদেশও সেদিক থেকে পিছিয়ে নেই। কারণ পৃথিবী এখন একটি গ্লোবাল ভিলেজ। একে অপরের উপর নির্ভরশীল। সেজন্য সারা বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা দেখা দেয়, তখন তার ধাক্কা আমাদের ওপরও পড়ে। তাই আমাদের সাশ্রয়ী হতে হবে, তার মানে এই নয় যে দেশের মানুষ বিদ্যুৎ পাবে না। মানুষ বিদ্যুৎ পাচ্ছে। তবে এখানে সবাইকে একটু মিতব্যয়ী হতে হবে।

তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে মিতব্যয়ী হতে হয়। বর্তমান পরিস্থিতিতে আমরা বাধ্য হয়েছি। কারণ যুদ্ধাবস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে এসব নিষেধাজ্ঞা আরো সমস্যার সৃষ্টি করেছে। আমি আশা করি খুব শিগগিরই এ অবস্থা থেকে বিশ্ব মুক্তি পাবে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বেশ কিছু সতর্কতা মূলক কথা বলেন। সামনের দিন গুলোতে দেশের মানুষ যত বেশি মিতব্যয়ী হবে টোটো বেশি লাভ হবে দেশের। আর এই কারনে সকলকে সতর্কতার সাথে খরচ করার নির্দেশ দেন তিনি।

About Rasel Khalifa

Check Also

দেশের সব নাগরিককে বীমার আওতায় আনার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার

দেশের সব নাগরিক এবং সরকারি-বেসরকারি সম্পত্তিকে বীমার আওতায় আনার পরিকল্পনা নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *