Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / কেন জোর করে অবসরে পাঠানো তিন পুলিশ কর্মকর্তাকে এ নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

কেন জোর করে অবসরে পাঠানো তিন পুলিশ কর্মকর্তাকে এ নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

জোর করে সচিবকে অবসরে পাঠানোর রেশ কাটতে না কাটতেই এবার পুলিশের তিন কর্মকর্তাকে জোর করে অবসরে পাঠিয়েছে বাংলাদেশ সরকার।আর এ নিয়ে শুরু হয়েছে নানা ধরনের আলোচনা সমালোচনা। এ দিকে কারন হিসেবে জানা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুল তথ্য ছড়ানো এবং তাদের কাজ সঠিকভাবে না করার অভিযোগে তিন পুলিশ সুপারকে অবসরে পাঠিয়েছে সরকার।

যে তিন পুলিশ সুপারকে অবসরে পাঠানো হয়েছে তারা হলেন পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার (টিআর) মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন মিয়া ও মির্জা আবদুল্লাহেল বাকী।

মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এই তিন কর্মকর্তাকে অবসরে নিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের আইন নং ৫৭) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান মঙ্গলবার রাতে গণমাধ্যমকে বলেন, তাদের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। এগুলো ঠিকমতো কাজ করে না। কাজ করে না. ফেসবুকেও অপপ্রচার ছড়িয়ে দিন। আর এসব অভিযোগ পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো হয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। আইন অনুযায়ী তাদের অবসর দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে পুলিশ সদর দফতরের মুখপাত্র সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) মঞ্জুর রহমান বলেন, সরকারি চাকরি আইনের ৪৫ ধারা অনুযায়ী তাদের অবসর দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, জোর করে অবসরে পাঠানো তিন পুলিশ কর্মকর্তা নিয়ে হচ্ছে বিপুল আলোচনা সমালোচনা। খোঁজ নিয়ে জানা গেছে তিন জনের মধ্যে দুইজনই তাদের ভালো কাজের জন্য এর আগে সরকারের কাছ থেকে নিয়েছে পদক। তবে কেন তাদের পাঠানো হল স্বেচ্ছায় অবসরে তা নিয়ে এখন চলছে নানা ধরনের জল্পনা কল্পনা।

About Rasel Khalifa

Check Also

এবার বিদ্যুৎ নিয়ে দুঃসংবাদ দিলেন নসরুল হামিদ

আমরা শীঘ্রই জ্বালানির দাম সমন্বয় করতে চাই। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *