Wednesday , February 21 2024
Breaking News
Home / International / উড্ডয়নের পর পরই ইঞ্জিনে আগুন দেখে পাইলটের লাফ, প্রাণ গেল ১৩ জনের

উড্ডয়নের পর পরই ইঞ্জিনে আগুন দেখে পাইলটের লাফ, প্রাণ গেল ১৩ জনের

উড্ডয়নের কিছুক্ষণ পরেই ইঞ্জিনে আগুন ধরে যেতে দেখে বিষয়টি কন্ট্রোলরুমকে নিশ্চিত করার পর জরুরি নির্গমণ পদ্ধতি ব্যবহার করে বিমানটি থেকে বেরিয়ে নিজেকে রক্ষা করতে সক্ষম হন পাইলট। তবে এ ঘটনায় পাইলটের জীবন বেছে গেলেও এখনপর্যন্ত মোট ১৩ জনের প্রাণহানি ঘটেছে।

জানা গেছে, একটি রাশিয়ান এসইউ-৩৪ যুদ্ধবিমান উড্ডয়নের পরপরই দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কে একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের সামনে বিধ্বস্ত হয়, এতে কমপক্ষে ১৩ জন নিহত হয়।

বোমারু বিমানটি সোমবার নিকটবর্তী একটি সামরিক বিমানঘাঁটি থেকে প্রশিক্ষণের জন্য যাত্রা করে। সিএনএন থেকে খবর।

উড্ডয়নের কিছুক্ষণ পর পাইলট কন্ট্রোল রুমে জানান যে বিমানের একটি ইঞ্জিনে আগুন লেগেছে। এরপর পাইলট ইমার্জেন্সি নির্গমন পথ ব্যবহার করে বিমানটি থেকে বের হয়ে নিজেকে রক্ষা করেন।

রাশিয়ার স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এসইউ-৩৪ সুপারসনিক ফাইটার-বোম্বারটি একটি আবাসিক ভবনের সামনের উঠানে বিধ্বস্ত হয়, এ সময় বিমানটিতে থাকা জেট ফুয়েল থেকে আগুনের সূত্রপাত হয়।

অ্যাপার্টমেন্ট ভবনের প্রথম পাঁচ তলার দুই হাজার বর্গমিটার এলাকাজুড়ে আগুন ছড়িয়ে পড়ে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং ভবনটি পরিদর্শন করা হয়।

রাশিয়ার সহকারী স্বাস্থ্যমন্ত্রী অ্যালেক্সি কুজনিয়েৎসভ সাংবাদিকদের জানিয়েছেন, সর্বশেষ তথ্য অনুযায়ী, এ ঘটনায় ৩ শিশুসহ ১৩ জন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ৬৮ জনকে জীবিত উদ্ধার করে উদ্ধারকর্মীরা। একই সঙ্গে প্রায় সাড়ে তিনশতাধিক মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেন তারা।

About Rasel Khalifa

Check Also

ঘুষের টাকাসহ ধরা, সরকারি কর্মকর্তার কান্নার ভিডিও ভাইরাল

ভারতে ঘুষ নেওয়ার সময় এক সরকারি কর্মকর্তা টাকাসহ হাতেনাতে ধরা পড়েছেন। দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *