Tuesday , February 27 2024
Breaking News
Home / International / মাঝ আকাশে যাত্রীর কামড়,বিমান জুড়ে আতঙ্ক আর হৈ-চৈ,শেষ পর্যন্ত জরুরি অবতরণ

মাঝ আকাশে যাত্রীর কামড়,বিমান জুড়ে আতঙ্ক আর হৈ-চৈ,শেষ পর্যন্ত জরুরি অবতরণ

বিমান বর্তমান সময়ের চলাচলের সব থেকে জনপ্রিয় একটি মাধ্যমে পরিনিত হয়েছে। আর এই কারনে এই বিমান ভ্রমণ নিয়েই প্রতিদিন ঘটে থাকে নানা ধরনের সব ঘটনা। তবে সম্প্রতি যে ঘটনাটি ঘটেছে তা অনেকটা আলাদা সব ক্ষেত্রে । মাঝ আকাশে বিমানসেবকের হাতে কামড়ে দিলেন যাত্রী। আর তারপরেই হূলস্থূল। বাধ্য তড়িঘড়ি রুট বদলে অবতরণ করতে বাধ্য হলেন চালক।

গত সপ্তাহে তুর্কি এয়ারলাইন্সের একটি বিমান এমন ঘটনার সাক্ষী ছিল। জানা গেছে, বিমানটি ইস্তাম্বুল থেকে জাকার্তার উদ্দেশ্যে রওনা হয়েছিল। কিন্তু বিমানের ভেতরে গোলমালের কারণে পাইলট রুট পরিবর্তন করতে বাধ্য হন। জানা গেছে, কেবিনে একজন যাত্রী ফ্লাইট অ্যাটেনডেন্টের আঙুল কামড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটে। অভিযুক্ত যাত্রীকে শনাক্ত করেছে পুলিশ। জানা গেছে যে 48 বছর বয়সী এই ব্যক্তি একজন ইন্দোনেশিয়ার নাগরিক, মোহাম্মদ জন জায়েজ বোদেউইজন। জন জায়েজ তুরস্কে ব্যক্তিগত সফর শেষে জাকার্তায় ফিরছিলেন।

ভাইরাল ভিডিওটি একটি মাইক্রো ব্লগিং সাইট পোস্ট করেছে। তারা বলেছে যে ১১ অক্টোবর তুর্কি এয়ারলাইন্সের ফ্লাইট TK-56-এ একজন ইন্দোনেশিয়ান যাত্রী একজন ফ্লাইট অ্যাটেনডেন্টকে লাঞ্ছিত করেছিলেন। জাকার্তায় পৌঁছানোর আগে বিমানটিকে মেদান বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয়েছিল। যাত্রীটিকে বাটিক এয়ারের একজন পাইলট বলে মনে করা হচ্ছে যিনি একটি বিমান থেকে ফিরছিলেন। তুরস্কে ছুটি।

ফ্লাইট কর্তৃপক্ষ দাবি করেছে যে অভিযুক্ত যাত্রী নেশাগ্রস্ত ছিলেন এবং আক্রান্ত ফ্লাইট অ্যাটেনডেন্ট তাকে শান্ত করতে গিয়েছিলেন। জন জাস্টিফাইড বাউডেউইজেন ফ্লাইটে বিশৃঙ্খল ছিল। কথা বলার সময় তিনি তুর্কি এয়ারলাইন্সের এক ক্রু সদস্যের আঙুল কামড়ে দেন। ভাইরাল ফুটেজে দেখা যাচ্ছে এক ব্যক্তি প্লাস্টিকের হাতকড়া দিয়ে ফ্লাইট অ্যাটেনডেন্টকে ঘুষি মারছেন।

হতবাক যাত্রী এবং অন্যান্য ফ্লাইট অ্যাটেনডেন্টরা তখন ক্ষতিগ্রস্ত বিমানকর্মীকে সাহায্য করতে ছুটে আসেন। অন্য একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট যাত্রীকে বসানোর চেষ্টা করলে ভিডিওতে তাকেও লাথি মারা হয়। এয়ারম্যানও পাল্টা লাথি মারল। ফলে পরিস্থিতি আরও অস্থিতিশীল হয়ে ওঠে। বিমানের ভিতরে গোলমাল বেড়ে যায়, পাইলটকে স্থানীয় সময় বিকেল ৫টায় জাকার্তায় পৌঁছানোর পরিবর্তে মেদানের কুয়ালানামু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে বাধ্য করে।

প্রসঙ্গত, এ দিকে এই ঘটনা নিয়ে বেশ হুলস্থূল শুরু হয়েছে দেশটিতে। বিমানে যাত্রীদের নিরাপত্তা নিয়েও অনেকে তুলেছেন প্রশ্ন।ওই বিমানের শেষ খবর পাওয়া গেছে যে,তুর্কি এয়ারলাইন্সের ফ্লাইট TK56 স্থানীয় সময় রাত ৮টায় জাকার্তায় পৌঁছায়। জাকার্তা মেট্রো পুলিশের একজন মুখপাত্র বলেছেন, “বিমানে গোলযোগের কারণে, তুর্কি বিমানটি কথিত ইন্দোনেশিয়ান যাত্রীকে কুয়ালানামু বিমানবন্দর, মেদানে নামিয়ে দেয়।” আহত এয়ারম্যানকে কুয়ালানামু হেলথ ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন।

About Rasel Khalifa

Check Also

এবার ৬ কারা কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যুক্তরাজ্য একটি আর্কটিক পেনাল কলোনির দায়িত্বে থাকা ছয় রুশ কারাগার কর্মকর্তার সম্পদ বাজেয়াপ্ত করেছে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *