Sunday , March 3 2024
Home / opinion / নেত্রীর কাছে হাত পাইতেন না, ওকা সাহেব, টেকাটা নিজেরাই ম্যানেজ কইরেন: পিনাকী

নেত্রীর কাছে হাত পাইতেন না, ওকা সাহেব, টেকাটা নিজেরাই ম্যানেজ কইরেন: পিনাকী

বিএনপির আন্দোলনের অংশ হিসেবে ইতিমধ্যে দুটি বড় ধরনের সমাবেশের আয়োজন করেছে, যেটা নিয়ে অনেকটাই ইতিবাচক মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি’র সমাবেশ ফ্লপ হয়নি, সফল হয়েছে। সেখানে ২৫ কিংবা ৩০ হাজার নয়, ১ লাখেরও বেশি মানুষের সমাগম হয়েছে, এমন ধরনের মন্তব্য করেছেন তিনি। এবার ওবায়দুল কাদেরের মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন সমালোচক পিনাকী ভট্টাচার্য। তার সেই পোষ্টটি হুবহু তুলে ধরা হলো-

ওকা বলছে তারা ঢাকায় তিরিশ লাখ লোক নামাবে। একাত্তরের চেতনা অনুসারে ঠিক আছে। তবে আশা করি ওকা আবার লাখ আর মিলিয়নের সেই ঐতিহাসিক ভুল করেন নাই।

নাকি তিন লাখ ধরে নেবো? পাচশো টেকা একেক জনের জন্য ধরলে তিন লাখের জন্য পনেরো কোটি টেকা। সিস্টেম লস পাচ কোটি টেকা। বাস, ট্রেন ভাড়া দশ কোটি টাকা। খাবার পানি পাচ কোটি টেকা। সব মিলায়ে পয়ত্রিশ থেকে চল্লিশ কোটি টেকা। তাই না?

ব্যাপার না। ওকা সাহেব আপনারা পারবেন। টেকাটা নিজেরাই ম্যানেজ কইরেন। আবার নেত্রীর কাছে হাত পাইতেন না। উনি বেগুনির বদলে কুমড়া, বিদ্যুতের বদলে রেড়ির তেল কিসিমের একটা সলিউশন দিলে বিপদে পড়বেন।

উল্লেখ্য, রাজনৈতিক সমালোচক পিনাকী ভট্টাচার্য বিভিন্ন সময় বাংলাদেশের রাজনৈতিক বিষয় নিয়ে সমালোচনা করে থাকেন। তবে তার সমালোচনায় পক্ষপাতের বিষয়টি দেখা যায়। অবশ্য এই ব্যক্তিত্ব জীবনের ভিন্ন ধরনের অভিজ্ঞতা থেকে এমন ধরনের পক্ষপাতিত্ব মূলক সমালোচনা করে থাকেন বলে প্রচার আছে।

About bisso Jit

Check Also

ম্যারিকোর শেয়ারের দাম পড়া থামতেছে না: পিনাকী

ভারত গনতন্ত্রের পক্ষ না নিয়ে ১৪ ও ১৮ মতো ২৪ সালে আওয়ামীলীকে ক্ষমতায় রাখার সমর্থন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *