Wednesday , February 28 2024
Breaking News
Home / National / এবার ব্রুনেইয়ের সুলতানকে ছাগল উপহার দিচ্ছে বাংলাদেশ

এবার ব্রুনেইয়ের সুলতানকে ছাগল উপহার দিচ্ছে বাংলাদেশ

সম্প্রতি কয়েকদিন আগেই বাংলাদেশের মাটিতে প্রথমবারের মতো পা রাখেন ব্রুনেই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ। দেশের আসার পর থেকেই তার আতিথেয়তায় কোনো ত্রুটি রাখছে না বাংলাদেশ সরকার। জানা গেছে, তিনি ছাগল অনেক পছন্দ করেন, আর তাই তিনি দেশ ত্যাগের সময়ে তাকে বেশকিছু ছাগল উপহার দেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা জানান।

ব্রুনাইয়ের সুলতান সম্পর্কে তিনি বলেন, “তিনি ছাগল খুব পছন্দ করেন। তিনি চলে যাওয়ার সময় আমরা কিছু (ছাগল) দেব। তারা আসার পর থেকে আমরা তাদের ছাগলের কাচ্চি খাওয়াচ্ছি। কারণ তারা এটাকে অনেক ভালোবাসে।’

এর আগে রোববার বিকেলে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনাইয়ের সুলতান বলকিয়া বৈঠক করেন। বৈঠকের পর দুই দেশের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তিটি বিমান পরিষেবা নিয়ে। স্বাক্ষরিত সমঝোতা স্মারকগুলি হল তিনজন বাংলাদেশী কর্মী নিয়োগ, নাবিকদের সার্টিফিকেটের পারস্পরিক স্বীকৃতি এবং বাংলাদেশে এলএনজি এবং অন্যান্য পেট্রোলিয়াম পণ্য সরবরাহের জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ব্রুনাইয়ের সুলতান বলকিয়ার উপস্থিতিতে চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়।

ব্রুনেইয়ের সুলতানের মাসে চুল ছাঁটানোর খরচ হয়ে থাকে ১৫ লাখ টাকা। যা অনেকটা অবাক করা হলেও, বাস্তবে এটাই সত্যি। এছাড়াও তার সম্পর্কে এমনকিছু তথ্য রয়েছে, যা অনেকের কাছে অবিশ্বাসযোগ্য হতে পারে।

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *