Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / তিনি আসার পরই আমরা তাকে খাসির কাচ্চি খাওয়াচ্ছি: পররাষ্ট্রমন্ত্রী

তিনি আসার পরই আমরা তাকে খাসির কাচ্চি খাওয়াচ্ছি: পররাষ্ট্রমন্ত্রী

সুলতান হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন। জানা গেছে তিনি বাংলাদেশে দুই দিন থাকবেন এবং তার সফরের শেষ করার পর আগামী সোমবার অর্থাৎ ২৭ অক্টোবর সকালের দিকে তিনি দেশে ফিরে যাবেন। এদিকে ব্রুনাইয়ের সুলতান বাংলাদেশে এসে তার সফরের মেয়াদ বাড়িয়েছেন। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের পরিবেশ এবং খাবার খুব ভালো লেগেছে বলেই তিনি বাংলাদেশের সফরের মেয়াদ বাড়িয়েছেন।

রোববার (১৬ অক্টোবর) দুই দেশের মধ্যে চুক্তি ও সমঝোতা স্বাক্ষরের পর পররাষ্ট্রমন্ত্রী এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। তিনি যোগ করে বলেন, আজ ব্রুনাইয়ের সুলতানের ফেরার কথা ছিল। কিন্তু আজ তিনি যাবেন না। তিনি বাংলাদেশকে খুব পছন্দ করেছেন। তিনি বলেন, আমাদের দেশ ওনার কাছে আরামদায়ক লেগেছে। এ কারণে তিনি সফরের মেয়াদ বাড়িয়েছেন। আগামীকাল (সোমবার) সকালে তিনি বাংলাদেশ ত্যাগ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, সুলতান বাংলাদেশের খাসির মাংস খুব পছন্দ করেছেন। এ সময় তিনি হাসিমুখে বলেন, বাংলাদেশের খাসির মাংস সুলতান খুব পছন্দ করেছেন। তিনি আসার পরই আমরা তাকে খাসির কাচ্চি খাওয়াচ্ছি।। আমরা তার সঙ্গে বাংলাদেশের কিছু খাসির মাংসও পাঠাবো।

প্রসঙ্গত, শনিবার (১৫ অক্টোবর) দুপুর আড়াইটায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদ্দৌলা। দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন তিনি। রোববার (১৬ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ব্রুনাইয়ের সুলতান আগামীকাল সোমবার সকালে বাংলাদেশ ত্যাগ করবেন।

বালাদেশে ব্রুনাইয়ের সুলতান আসার পর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষর হয়েছে বলে জানা গেছে এবং তার সফরের মাধ্যমে বাংলাদেশ বেশ কয়েকটি বিষয়ে লাভবান হবে বলে আশা করা হচ্ছে। এদিকে ব্রুনাইয়ের সুলতান বাংলাদেশ সফরে এসে সন্তোষ প্রকাশ করেছেন এবং বাংলাদেশের সাথে সম্পর্ক আরো শক্তিশালী করতে আরো বেশ কিছু চুক্তি আগামীতে করবেন বলেও জানিয়েছেন।

About bisso Jit

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *