Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার পুলিশবক্সে হামলার দায়ী ব্যক্তিদের নিয়ে ভিন্ন কথা বলছে পুলিশ

এবার পুলিশবক্সে হামলার দায়ী ব্যক্তিদের নিয়ে ভিন্ন কথা বলছে পুলিশ

সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকার মিরপুর এলাকায় পুলিশের ট্রাফিক বক্সে হা”মলা এবং সেইসাথে ভাঙ’চুর করার ঘটনা ঘটেছে। জানা গেছে, শুধু হাম”লা ভা”ঙচুর নয় সেখানে পুলিশকে মা”রধরও করা হয়েছে। এ ঘটনায় সেখানে যারা ছিলেন তাদের কেউ রিকশাচালক ছিলেন না বলে দাবি করেছেন মোঃ হারুন-অর-রশিদ, যিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঘটনা সম্পর্কে বলেন, একটি গোষ্ঠী পুলিশের মনোবল ভেঙে দেয়ার জন্য এবং সরকারকে সমস্যায় ফেলার উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে

শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে ডিবি প্রধান এ তথ্য জানান। এদিকে শুক্রবার মিরপুরে পুলিশের ওপর পৃথক হামলার ঘটনায় ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিবি বলছে, পুলিশের ওপর হা”মলায় তাদের কয়েকজন বড় ভাই হাম”লাকারীদের সহায়তা করেছিল। ইতিমধ্যে বেশ কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। তাদেরও আইনের আওতায় আনা হবে। তবে মদদদাতা বড় ভাইদের পরিচয় ও রাজনৈতিক সংশ্লিষ্টতা প্রকাশ করেনি সংগঠনটি।

ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধ করতে পুলিশের অভিযানের প্রতিবাদে মিরপুর ও পল্লবীর পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হাম”লা চালিয়েছে বিক্ষু”ব্ধ রিকশাচালকরা। একটি মোটরসাইকেল ভাং”চুর করা হয়। তাদের হাম”লায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পুলিশ বাদী হয়ে শতাধিক অটোরিকশা চালকের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে মামলা করে।

ডিবি প্রধান হারুন অর রশিদ জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নিষিদ্ধ ব্যাটারিচালিত রিকশা বন্ধে শুক্রবার মিরপুর ও পল্লবী এলাকায় ট্রাফিক পুলিশ কাজ করছে। এদিকে, তাদের সঙ্গে যুক্ত কয়েকজন বড় ভাই ‘মিথ্যা তথ্য’ ছড়ায় যে এক পঙ্গু ব্যক্তির ব্যাটারিচালিত রিকশা পুলিশ জব্দ করেছে। ফলে সকাল ৮টার দিকে পরিকল্পিতভাবে পাঁচটি ট্রাফিক বক্সে হাম”লা চালানো হয়। যারা সরাসরি হাম”লা করেছে তাদের কেউ রিকশাচালক নয়।

তিনি বলেন, পুলিশের মনোবল ভাঙার লক্ষ্যে কয়েকজন বড় ভাইযদের নির্দেশে এ হা”মলা চালানো হয়েছে। তাদের আরেকটি লক্ষ্য ছিল সরকারকে অস্থিতিশীল করা। গ্রেফ’তারকৃতদের মধ্যে বেশ কয়েকজন তাদের বড় ভাইয়ের নাম জানিয়েছে। তাদেরও আইনের আওতায় আনা হবে। শুধু মিরপুর নয়, রাজধানীর কোথাও অবৈধ ব্যাটারিচালিত রিকশা চলতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে হারুন বলেন, “একটি চক্র সব সময় পুলিশকে টার্গেট করে হামলার চেষ্টা করে। তবে পুলিশ ওই চক্রের সকল অপচেষ্টা নস্যাৎ করে দায়িত্ব পালন করে যাবে। বাসে আগু”ন, ট্রাফিক বক্স ভাং”চুর। আমরা এটা স্পষ্ট করতে চাই যে আইন লঙ্ঘনকারী কাউকে রেহাই দেওয়া হবে না।

জানা গিয়েছে, গত শুক্রবার অর্থাৎ ১৪ ই অক্টোবর সকালের দিকে রাজধানীর পল্লবী এলাকায় মূল সড়কে আইন বহির্ভূতভাবে অটো রিকশা চালানোর অভিযোগে দুইটি ব্যাটারিচালিত রিকশা আটক করা হয়। এতে করে ট্রাফিক পুলিশের উপর ক্ষু’ব্ধ হয়ে পুলিশ বক্সে হাম”লা চালায় অটোরিকশা চালকেরা। সেইসাথে পুলিশের ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করে। এই ঘটনায় ট্রাফিক পুলিশের একজন কনস্টেবল গুরুতরভাবে আহত হন বলে জানা যায়।

About bisso Jit

Check Also

এবার বিদ্যুৎ নিয়ে দুঃসংবাদ দিলেন নসরুল হামিদ

আমরা শীঘ্রই জ্বালানির দাম সমন্বয় করতে চাই। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *