Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রধানমন্ত্রীর দুর্ভিক্ষের আশঙ্কা কিসের ইঙ্গিত প্রশ্ন আব্বাসের

এবার প্রধানমন্ত্রীর দুর্ভিক্ষের আশঙ্কা কিসের ইঙ্গিত প্রশ্ন আব্বাসের

নির্বাচনকে সামনে রাজনৈতিক দলগুলো মাঠে সক্রিয় হচ্ছে। তবে দেশের বড় দুটি রাজনৈতিক দল বিএনপি ও আওয়ামীলীগ নির্বাচনকালীন সরকার বিষয়ে নিজেদের অবস্থান থেকে না সরার কারনে রাজনৈতিক পরিস্থিতি সং/ঘাতের দিকে যাওয়ার আশঙ্কা করছে বিশ্লেষকরা। বিরোধী দল বিএনপি নিরপেক্ষ সরকারসহ বিভিন্ন ইস্যুতে মাঠে আন্দোলন সংগ্রাম করেছে। কিন্তু সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে নৈরাজ্য করার চেষ্টা করছে বিএনপি। প্রতিহত করার নামে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দ/মন, পীড়ন চালানো হচ্ছে অভিযোগ করছে বিএনপি। আন্দোলন দেখে আওয়ামীলীগের মাথা খারাপ হয়ে গেছে মন্তব্য করে যা ব/ললেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

ময়মনসিংহে বিএনপির সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, চট্টগ্রামের জনসভা দেখে আওয়ামী লীগ নেতাদের মাথা খা/রাপ হয়ে গেছে। এই সমাবেশ দেখে আওয়ামী লীগের আরও একবার মাথা খা/রাপ হবে। এভাবে এক এক করে সারা বাংলাদেশে জনসভা করে আওয়ামী লীগকে মাথা খা/রাপ করে দেবো। আওয়ামী লীগ পালানোর পথ পাবে না।

শনিবার (১৫ অক্টোবর) বিকেলে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, সাম্প্রতিক আন্দোলনে নেতাকর্মীদের হ/ত্যা, নিত্যপ্রয়োজনীয় জি/নিসপত্রের দাম বৃদ্ধি এবং নৈ/রাজ্য বিরুদ্ধে আয়োজিত বিএনপির বিভাগীয় গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ,

দেশে এখনো খু/ন-গু/মের রাজনীতি চলছে অভিযোগ করে মির্জা আব্বাস বলেন, প্রধানমন্ত্রী ২০২৩ সালে দুর্ভিক্ষের আশঙ্কা প্রকাশ করলেও কারণ জানাচ্ছেন না। কারণটা বলতেই হবে। দেশে হতে পাচার হচ্ছে হাজার হাজার কোটি টাকা। লু/টপাট হচ্ছে এগুলো স্বীকার করতে হবে ।

তিনি আরও বলেন, ‘এই অবৈধ আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, তারপর নির্বাচন কমিশন গ/ঠন হবে। তবেই বিএনপি নির্বাচনে যাবে। আওয়ামী লীগ বলতে চায় বিএনপি নির্বাচনকে ভয় পায়। বিএনপি কখনোই নির্বাচনকে ভয় পায় না। বরং আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায়। তারা ভয়ে নিরপেক্ষ নির্বাচন দিতে চায় না।

ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, দলের সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সসহ বিএনপি ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আওয়ামীলীগ সরকার বুঝতে পেরেছে এদেশের মানুষ তাদের আরা চায় না যার কারনে তারা সুষ্ঠু নির্বাচন দিতে চায় না মন্তব্য করেন বিএপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, তারা ক্ষমতা হারানোর ভয়ে সুষ্ঠু নির্বাচন দিতে চায় আবার পূর্বের কায়দায় ক্ষমতায় আসতে চায়।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *