Wednesday , February 28 2024
Breaking News
Home / National / ব্রুনাইয়ের সুলতানের সাথে একান্ত সাক্ষাতে রাষ্ট্রপতি আবদুল হামিদের বিশেষ অনুরোধ

ব্রুনাইয়ের সুলতানের সাথে একান্ত সাক্ষাতে রাষ্ট্রপতি আবদুল হামিদের বিশেষ অনুরোধ

বাংলাদেশের মাটিতে পা রেখেছে ব্রুনাইয়ের সুলতান।ইতিমধ্যেই তিনি সাক্ষাৎ করেছেন দেশের বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে। এ দিকে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মুসলিম দুই দেশের বৃহত্তর স্বার্থে বাংলাদেশ থেকে আরও জনবল নিয়োগের জন্য ব্রুনাইয়ের সুলতানকে অনুরোধ জানিয়েছেন। বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ রয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি ব্রুনাইয়ের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

শনিবার (১৫ অক্টোবর) বঙ্গভবনে সফররত সফররত ব্রুনাই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলা সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

বঙ্গভবন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি ব্রুনাইর সুলতানকে বাংলাদেশে স্বাগত জানিয়ে বলেন, সুলতানের প্রথম বাংলাদেশ সফর দুই ভ্রাতৃপ্রতিম দেশের সম্পর্কের নতুন অধ্যায়ের সূচনা করে।

রাষ্ট্রপ্রধান বলেন, বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয়। তিনি বাংলাদেশের আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনার মর্যাদা পেতে ব্রুনাইয়ের সমর্থন আশা করেন।

রাষ্ট্রপতি হামিদ ব্রুনাইয়ে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার জন্য সুলতানকে ধন্যবাদ জানান।

দুই দেশের মধ্যে বাণিজ্য বাড়াতে সরকারি-বেসরকারি পর্যায়ে যোগাযোগ বাড়ানোর ওপরও জোর দেন তিনি।

রাষ্ট্রপতি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রতি তার সমর্থনের জন্য সুলতানকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এই ইস্যুতে বাংলাদেশের প্রতি তার সমর্থন অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

রোহিঙ্গাদের দ্রুত তাদের দেশে ফেরাতে তিনি সুলতানের সহযোগিতা কামনা করেন।

সুলতান বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন এবং ভবিষ্যতে সকল ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকের পর বঙ্গভবনের ভিজিটরস বুকেও সই করেন সুলতান। এর আগে সন্ধ্যায় তিনি বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

রাষ্ট্রপতির এই সাক্ষাৎ অনুষ্ঠানে সে সময়ে উপস্থিত ছিলেন অনেকেই। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *