Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / ফের রওশনের বিরুদ্ধে দাঁড়ালেন জিএম কাদের, শুরু নতুন দ্বন্ধ

ফের রওশনের বিরুদ্ধে দাঁড়ালেন জিএম কাদের, শুরু নতুন দ্বন্ধ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলো নিজেদের দলীয় সংগঠনগুলোকে শক্তিশালী করতে নতুনভাবে কমিটি গঠন করছে। এরই ধারাবাহিকতায় জাতীয় পার্টিও জেলা এবং উপজেলা পর্যায়ে কমিটি গঠন করছে। ময়মনসিংহ জেলা ও মহানগর জাতীয় পার্টির নতুন কমিটি গঠন করেছিলেন এরশাদ পত্নী রওশন এরশাদ, কিন্তু সেটাকে কোনো কারণ না দেখিয়েই বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার অর্থাৎ ১২ অক্টোবর দলের দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলের গঠনতন্ত্রের কর্তৃত্বে ময়মনসিংহ জেলা ও মহানগর জাতীয় পার্টি কমিটি ভেঙে দেওয়ার ঘোষণা দেন।

এ প্রসঙ্গে জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, ‘ময়মনসিংহ জাতীয় পার্টি মানেই বেগম রওশন এরশাদকে জানে ও চেনে। গোলাম কাদের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন তাতে আমাদের কিছু যায় আসে না। এদিকে সবার সঙ্গে কথা বলে এক মাস আগে ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির নতুন কমিটি দেন রওশন এরশাদ। ওই কমিটিতে ড. কে আর ইসলামকে সভাপতি এবং আমাকে সাধারণ সম্পাদক করা হয়। এছাড়া মহানগর কমিটি গঠনের জন্য কে আর ইসলামকে আহ্বায়ক ও আবদুল আউয়াল সেলিমকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনের মাধ্যমে মহানগর কমিটি গঠনের প্রস্তুতি চলছে।

মোশাররফ হোসেন আরও বলেন, ‘জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি আগামী ২৬ নভেম্বর বেগম রওশন এরশাদের নেতৃত্বে গঠিত হবে এবং আগামী নির্বাচনে শক্তিশালী ভূমিকা পালন করবে। রওশন এরশাদের নেতৃত্বে ময়মনসিংহে বেশ শক্ত অবস্থানে রয়েছে জাতীয় পার্টি।

প্রসঙ্গত, জাতীয় পার্টির মধ্যে সাম্প্রতিক সময়ে বেশ নাজুক পরিস্থিতি দেখা দিয়েছে।কিছুদিন আগে দলের অন্যতম শীর্ষ নেতা মশিউর রহমান রাঙ্গাকে তার সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয়। যার কারণে দলে নেতিবাচক প্রভাব পড়ে। এদিকে জাতীয় পার্টি আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট থেকে বিভিন্নভাবে সরে আসার ইঙ্গিত দিয়েছে, যেটার কারনে দলটি রাজনৈতিক অঙ্গনে অনেকটা একাকী হয়ে পড়তে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

About bisso Jit

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *