Tuesday , February 27 2024
Breaking News
Home / International / বিরোধী দলের সমাবেশে বাধা,বাংলাদেশ সরকারকে নিয়ে নিজেদের অবস্থান জানালো মার্কিন স্টেট ডিপার্টমেন্ট

বিরোধী দলের সমাবেশে বাধা,বাংলাদেশ সরকারকে নিয়ে নিজেদের অবস্থান জানালো মার্কিন স্টেট ডিপার্টমেন্ট

বাংলাদেশের নির্বাচনের সময় ঘনিয়ে আসছে সামনে। আর এই কারণে দেশের বিরোধী দল গুলো নিজেদের গুছিয়ে নিয়ে নেমেছে আন্দোলন আর করছে নানা ধরনের সভা সমাবেশ। তবে প্রায়শই দেখা যাচ্ছে এই সব সভা সমাবেশে হামলা চালাচ্ছে সরকার দলের লোক কিংবা পুলিশ।

সম্প্রতি মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এর একটি অনুষ্ঠানে বাংলাদেশের এই বিষয়টি তুলে ধরেন স্টেট ডিপার্টমেন্ট এর করেসপন্ডেন্ট মুশফিকুল ফজল আনসারী।

মুশফিকুল ফজল আনসারীর করা ওই বিরোধী দলের ওই প্রশ্ন নিয়ে স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইস বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ সমাবেশে হামলার বিষয়ে কথা বলেছেন,তিনি বলেছেন, “আমাদের মন্তব্য একই রকম যখন এমন লোকদের ওপর হামলা হয় যারা সমাবেশের স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতার সার্বজনীন অধিকার প্রয়োগ করছে।” জনগণের সর্বত্র, যে কোন স্থানে, যে কোন উপায়ে, শান্তিপূর্ণভাবে এবং আইনের শাসনের প্রতি শ্রদ্ধার সাথে কথা বলার, একত্রিত হওয়ার এবং তাদের আকাঙ্ক্ষা প্রয়োগ করার অধিকার রয়েছে।

উল্লেখ্য, গেলো কয়েকদিন ধরেই বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি রাজপথে নেমেছে আন্দোলনের জন্য। তারা দেশের বিভিন্ন স্থানে আন্দোলন সমাবেশ করছে। আর সেই সব জায়গা থেকে খবর আসছে তাদের বাধা দেয়ার। এ নিয়ে সবখানেই চলছে তুমুল আলোচনা সমালোচনা।

About Rasel Khalifa

Check Also

এবার ৬ কারা কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যুক্তরাজ্য একটি আর্কটিক পেনাল কলোনির দায়িত্বে থাকা ছয় রুশ কারাগার কর্মকর্তার সম্পদ বাজেয়াপ্ত করেছে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *