Wednesday , February 21 2024
Breaking News
Home / National / বিদ্যুতের দাম পুনঃনির্ধারণ নিয়ে নতুন সিদ্ধান্ত বিআরইসি’র, জানা গেল দাম বাড়ছে কিনা

বিদ্যুতের দাম পুনঃনির্ধারণ নিয়ে নতুন সিদ্ধান্ত বিআরইসি’র, জানা গেল দাম বাড়ছে কিনা

লোডশেডিং নিয়ে রীতিমতো সারা-দেশজুড়েই চলছে বেশ শোরগোল। আর এই প্রতিকূল পরিবেশের মধ্যে দিয়েই বিদ্যুতের দাম বাড়ার ব্যাপারে সবাই ছিল দুশ্চিন্তায়। তবে সুখবর এই যে, আপাতত বাড়ছে না বিদ্যুতের দাম। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিআরইসি) এই তথ্য নিশ্চিত করেছে।

পাইকারি পর্যায়ে আগের দামই বহাল রাখা হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বিদ্যুতের দাম না বাড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবত থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার বিকেলে অনলাইনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিইআরসি সদস্য মকবুল ই এলাহী, বজলুর রহমান, আবু ফারুক, মো: কামরুজ্জামান, সচিব খলিলুর রহমান প্রমুখ।

বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল জানান, গত ১২ জানুয়ারি পিডিবি বিদ্যুতের পাইকারি মূল্য পুনর্নির্ধারণের প্রস্তাব জমা দেয়। এরপর ১৮ মে তাদের প্রস্তাবের ওপর গণশুনানি হয়। সবকিছু পর্যালোচনা করে আজ সকালে কমিশন বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। তাদের সব প্রস্তাব বিবেচনা করে মূল্য পুনর্নির্ধারণ করা হয়নি। আগের দামই থাকবে।

সম্প্রতি সারা-দেশজুড়েই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হু হু করে বাড়তে থাকায়, রীতিমতো নানা সমস্যার মুখে পড়তে হচ্ছে দেশের সাধারণ মানুষকে। আর এর মধ্যে বিদ্যুতের দাম বাড়লে আগামীতে আরো সমস্যায় পড়তে হতে পারে জনগণকে।

About Rasel Khalifa

Check Also

দেশের সব নাগরিককে বীমার আওতায় আনার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার

দেশের সব নাগরিক এবং সরকারি-বেসরকারি সম্পত্তিকে বীমার আওতায় আনার পরিকল্পনা নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *