Tuesday , February 27 2024
Breaking News
Home / International / উড্ডয়নের পরপরই বড় দুর্ঘটনার কবলে বিমান, ওপরে উঠতেই ছড়িয়ে পড়ে কালো ধোঁয়া

উড্ডয়নের পরপরই বড় দুর্ঘটনার কবলে বিমান, ওপরে উঠতেই ছড়িয়ে পড়ে কালো ধোঁয়া

শুধু সড়ক পথেই নয়, মাঝে মধ্যে আকাশ পথেও ঘটে থাকে নানা দুর্ঘটনা। আর এরই ধারাবাহিকতায় এবার এমনই একটি দুর্ঘটনার সাক্ষী হলো বোয়িং ৭৪৭-৪০০ মডেলের একটি কার্গো বিমান। জানা গেছে, উড্ডয়নের পরপরই আকাশে কালো ধোয়া ছড়িয়ে পড়ে বিমানটি থেকে। আর এর একপর্যায়ে বিমানের একটি চাকা খুলে নিচে পরে যায়।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে ইতালির দক্ষিণাঞ্চলের তারান্তো থেকে প্লেনটি যাত্রা শুরু করে।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে তথ্যটি নিশ্চিত করা

সোশ্যাল মিডিয়া টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে বিমান রানওয়ে থেকে উড্ডয়ন করছে। বিমানটি একটু উঁচুতে উঠতেই কালো ধোঁয়া দেখা যায়। এ সময় সেখান থেকে একটি চাকা খুলে মাটিতে পড়ে যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাটলাস এয়ার ওয়ার্ল্ডওয়াইড হোল্ডিংস পরিচালিত বিমানটির চাকা চলে গেলেও ফ্লাইট বন্ধ করেনি। ১১ ঘণ্টার যাত্রার পর বিমানটি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলিনায় নিরাপদে অবতরণ করে।

তবে কেন টেক অফ করার পর চাকাটি খুলে গেল তা এখনও স্পষ্ট নয়। বোয়িং এর একজন মুখপাত্র বলেছেন, অ্যাটলাসের তদন্তে সহায়তা করবে কোম্পানি। যদিও এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেনি অ্যাটলাস কর্তৃপক্ষ।

এদিকে দেশটির এক সংবাদ মাধ্যমের সূত্রে আরো জানা গেছে, দুর্ঘটনার কবলে পড়া এই বিমানটি মূলত বোয়িংয়ের বিভিন্ন যন্ত্রাংশ বহন করার কাজে ব্যবহৃত হতো। এই বিমানটি বিশ্বের অন্যতম বড় কার্গো বিমান হিসেবে বেশ পরিচিত।

About Rasel Khalifa

Check Also

এবার ৬ কারা কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যুক্তরাজ্য একটি আর্কটিক পেনাল কলোনির দায়িত্বে থাকা ছয় রুশ কারাগার কর্মকর্তার সম্পদ বাজেয়াপ্ত করেছে এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *