Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / এবার আ.লীগকে রাজ পথে পরাজিত করা হবে বিএনপির বক্তব্যের কড়া জবাব দিলেন কাদের

এবার আ.লীগকে রাজ পথে পরাজিত করা হবে বিএনপির বক্তব্যের কড়া জবাব দিলেন কাদের

আগামী নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক অঙ্গন উত্তাপ্ত হতে শুরু করেছে। নির্বাচনকে সামনে রেখে প্রতিটি রাজনৈতিক দল মাঠে সরব হচ্ছে। তবে নির্বাচন ঘিরে ধ্রুবজাল তৈরী হয়েছে নির্বাচনকালীন সরকার নিয়ে। বিএনপি দলীয় সরকার অধীনে নির্বাচনে অংশ নেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন। তবে আওয়ামীলীগ সংবিধানের বাহিরে যেতে রাজি নয়। বিএনপি পক্ষ থেকে বলা হচ্ছে আন্দোলনের মাধ্যমে তাদের দাবি করবে এবং সরকারের পতন ঘটিয়ে। আওয়ামীলীগকে পরাজিত করা সম্ভব নয় মন্তব্য করে যা বল/লেন দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

টেমস নদীর তীরে বসে রাজপথ থেকে উঠে আসা দল আওয়ামী লীগকে পরাজিত করার স্বপ্ন দেখে কোনো লাভ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১১ অক্টোবর) সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। ‘সরকার রাজপথে পরাজিত হবে কি না’ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা পরাজিত হতে শেখেননি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেছেন- আওয়ামী লীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো সংগঠিত ও ঐক্যবদ্ধ। আওয়ামী লীগ রাজপথে ও নির্বাচন মোকাবেলায় সদা প্রস্তুত।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা এখনো সরকার পতনের দিবাস্বপ্ন দেখছেন, তারা সরকারের পদত্যাগ নিয়ে হাস্যকর বক্তব্য দিচ্ছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে সংবিধান আছে, গণতন্ত্র আছে এবং সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী ২০২৩ সালের প্রান্তিকে বা ২০২৪ সালের শুরুতে সাধারণ নির্বাচন হওয়া কথা জানান তিনি।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, বর্তমান বিশ্ব সংকটে বাংলাদেশের মানুষের দুর্ভোগকে পুঁজি করে সরকার পতনের আন্দোলনের স্বপ্ন দেখা লাভ নেই। আজকের অর্থনৈতিক সংকট মোকাবেলায় শেখ হাসিনার সরকার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এই কষ্ট শীঘ্রই কেটে যাবে, ইনশাআল্লাহ, দেশ আ/বার সুদিন ফিরে আসবে ।

দুর্নীতির দায়ে অভিযুক্ত তারেক রহমান লন্ডন থেকে ‘টেক ব্যা/ক বাংলাদেশ’ নেওয়ার’ ঘোষণা দিয়েছেন- এই ঘোষণার পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, তাদের টেক ব্যা/ক হচ্ছে দেশকে পাকিস্তানি মতাদর্শে ফিরিয়ে নেওয়া, হাওয়া ভবনের দু/র্নীতির মতো সাগরে দেশকে নিমজ্জিত করা। তাদের টেক ব্যা/ক অর্থ সাম্প্রদায়িক রাজনীতি এবং সংখ্যালঘুদের উপর নিপীড়নের উল্লাস। তাদের টেক ব্যা/ক অর্থ বাং/লা ভাইদের জন্য অভয়ারণ্য প্রতিষ্ঠা করা, জ/ঙ্গিবাদ প্রতিষ্ঠা করা। দেশের মানুষ বিএনপি আমলের অন্ধকারে ফিরে যেতে চায় না, দেশের মানুষ লু/টপাট ও র/ক্তপাত দেখতে চায় না বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বারবার বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার গঠন করে সংসদ নির্বাচন না হলে আওয়ামী লীগ সরকার পালানোর পথ পাবে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, রাজনীতি করবেন না বলেই আপনাদের নেতা মুচলেকা দিয়ে কাপুরুষের মতো বিদেশে পাড়ি জমিয়েছেন।

হু/মকি ও ষ/ড়যন্ত্র এড়িয়ে বিএনপিকে গণতন্ত্র ও নির্বাচনের পথে ফেরার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনো সময় আছে বিএনপিকে গণতন্ত্র ও নির্বাচনের পথে ফিরে আ/সুন, অন্যথায় পালানোর পথ পাবেন না।

প্রসঙ্গত, বিএনপি ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে তা কখনো সম্ভব হবে না কারন দেশের মানুষ তাদের আর চায় না বলে মন্তব্য করেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুর কাদের।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *