Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / দেশের বহুল আলোচিত সেই ঘটনার মেলেনি প্রমাণ,শেষ পর্যন্ত ফাঁসির ৪ আসামিকে খালাস করে দিলো হাইকোর্ট

দেশের বহুল আলোচিত সেই ঘটনার মেলেনি প্রমাণ,শেষ পর্যন্ত ফাঁসির ৪ আসামিকে খালাস করে দিলো হাইকোর্ট

২০১৪ সালে বাংলাদেশের লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় ঘটে যায় একটি বড় ধরণের আলোচিত ঘটনা। আর সেই ঘটনার মামলার কার্যক্রম চলছিল এত বছর ধরে। এবার জানা গেলো নতুন খবর। লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় গৃহবধূকে ধ’র্ষ’ণে’র’ মামলায় চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। ওই রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা। অভিযোগ প্রমাণিত না হওয়ায় হাইকোর্ট তাদের মৃ’ত্যু’দ’ণ্ড’ থেকে খালাস দেন।

মঙ্গলবার আসামিদের ডে’থ রেফারেন্স খারিজ করে দেন হাইকোর্টের বিচারক। রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

খালাসপ্রাপ্তরা হলেন- কমলনগর উপজেলার চর বসু গ্রামের ছানাউল্লাহ, আন্ডার চর গ্রামের মো. রহিম, চর কালকিনি গ্রামের মোঃ হারুন ও একই গ্রামের আবুল কাসেম।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা।

হেলাল উদ্দিন মোল্লা সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। এছাড়া মেডিকেল রিপোর্টে ধ’র্ষ’ণে’র আলামত পাওয়া যায়নি। ফলে খালাস পান চার আসামি।

২০১৪ সালের ২২ ডিসেম্বর রাত আড়াইটার দিকে ঘটে এই ঘটনা। খোঁজ নিয়ে জানা যায়, লক্ষ্মীপুরের কমলনগরে একটি বাড়ির দরজা ভেঙে ৮-৯ জন গৃহবধূর বাড়িতে প্রবেশ করে। এরপর তারা সেই ঘরে ঢুকে সেখানে ঘুমিয়ে থাকা গৃহবধূর হাত পা বেঁধে ফেলে। এবং তাকে শাররীক এবং পাশবিক নি’র্যা’ত’ন করে। সে সময়ে স্থানীয় লোকজন তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *