Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠকে হট্টগোল, ভিন্ন তথ্য প্রকাশ করলেন সিইসি

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠকে হট্টগোল, ভিন্ন তথ্য প্রকাশ করলেন সিইসি

নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে নির্বাচন কমিশন থেকে। সুষ্ঠু ও সকল ধরনের অংশগ্রনের মাধ্যমে গ্রহযোগ্য নির্বাচন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে নির্বাচন কমিশন বলে জানান সিইসি কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, নির্বাচনের সময় মাঠের দায়িত্বে থাকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। তার ধারবাহিকতায় তাদের ডিসি ও এসপিদের সাথে বৈঠক করেছেন নির্বাচন কমিশন। ডিসি ও ডিসি ও এসপিদের সাথে বৈঠকে সে সমস্যার সৃষ্টি হয়েছে সেটি ছিল ভুল বোঝাবুঝি মন্তব্য করে যা ব/ললেন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমানের বক্তব্য নিয়ে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারের (এসপি) হট্টগোলের বিষয়টিকে ভুল বোঝাবুঝি বলে উল্লেখ করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, এটা নিয়ে এত কথা বলার প্রয়োজন নেই।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সিইসি, ডিসি-এসপিদের গোলমালের বিষয়টি তুলে ধরে বলেন, না। এ বিষয়ে আমি কিছু বলব না। তাদের সম্পর্কে খামোখা এত কিছু বলার দরকার নেই। ভবিষ্যতের দিকে তাকান। সেখানে কিছু হয়নি, হয়তো একটু ভুল বোঝাবুঝি হয়েছে। এটা নিয়ে এত চিন্তার কোনো কারণ নেই। আমি এটা নিয়ে আর কথা বলতে চাই না। এটা নিয়ে আর চিন্তা করবেন না। আমরাও মাথা ঘামাবো না।

গত ৮ অক্টোবর নির্বাচন ভবনের অডিটোরিয়ামে নির্বাচন কমিশন আয়োজিত এক সভায় ডিসি-এসপিরা জ্বালানি খাতে বরাদ্দ বাড়ানোর বিষয়টি উত্থাপন করলে নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান উষ্মা প্রকাশ করেন। একইসঙ্গে গাইবান্ধা-৫ উপনির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা আচরণবিধি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেওয়ার বিষয়টি তুলে ধরেন। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের অনেকেই হৈচৈ শুরু করেন। এক পর্যায়ে এই কমিশনার ডায়াস ছেড়ে নিজ আসনে ফিরে যান।

বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা আগেই বলেছেন, ডিসি-এসপিদের গোলমালে তারা বিব্রত হলেও বিচলিত নন।

মাঠ পর্যায়ের প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় ইসি যেকোনো নির্বাচন পরিচালনা করে। জাতীয় সংসদ নির্বাচনসহ অন্যান্য নির্বাচনেও ডিসিরা রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া প্রতিটি নির্বাচনে পুলিশের সম্পৃক্ততায় ইসির ব্যাপক সহায়তা প্রয়োজন।

প্রসঙ্গত, ডিসি ও এসপিদের বিষয়টি ভুল বোঝাবুঝি এটা বড় ধরনের কোন সমস্যা নয় বলে মন্তব্য করেন (সিইসি)কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, মূল বিষয় নির্বাচন সেটির দিকে আমাদের ফোকাস দিতে হবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *