Saturday , May 25 2024
Breaking News
Home / National / আসন্ন ভয়াবহতার বার্তা দিযে সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আসন্ন ভয়াবহতার বার্তা দিযে সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশে বেশ কিছু বছর ধরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাচ্ছে এক নাগাড়ে।সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে বিষয়টা দিন দিন। আর এই কারনে এবার নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় যোগ দিয়ে গণভবন থেকে রাষ্ট্রপতির ভাষণে তিনি এ নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, প্রতিটি নিত্যপ্রয়োজনীয় পণ্য যাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে তা নিশ্চিত করার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। তার জন্য যা যা করা দরকার আমরা করব। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বজুড়ে যে মন্দা দেখা দিয়েছে, করোনা মহামারী থেকে ঘুরে দাঁড়াতে হবে সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, জনগণকে উৎসাহিত ও ব্যবহার করতে হবে। অর্থনৈতিক মন্দা থেকে দেশকে মুক্ত করতে হবে, যুদ্ধের সময় যে ভয়াবহতা দেখা দিয়েছে, যেভাবে করোনা মোকাবেলা করেছি।

প্রধানমন্ত্রী বলেন, অন্তত আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি, তা ধরে রেখে এবং বাস্তবায়ন করে এগিয়ে যেতে পারব। যাতে আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে পারি।

এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো অনেক কিছু বলেন এদিন।তিনি বলেন আমরা যেসব প্রকল্প হাতে নিচ্ছি, প্রতিটি প্রকল্প হাতে নেওয়ার আগে আমাদের কাছে অনেক ধরনের প্রস্তাব আসে। অনেক আন্তর্জাতিক সংস্থাও প্রস্তাব নিয়ে আসে। প্রধানমন্ত্রী আরো বলেন, টাকা দেখলেই সেখানে ঝাঁপিয়ে পড়ার দরকার নেই।আর এই কারণেই এখন কোনো ধরণের বড় প্রকল্প হাতে নিষেধও করে দিয়েছেন সকলকে তিনি।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *