Sunday , May 26 2024
Breaking News
Home / Entertainment / পিছে না তাকিয়ে তোমার আসল কাজটা করে যাও : শাকিবকে কাজী হায়াৎ

পিছে না তাকিয়ে তোমার আসল কাজটা করে যাও : শাকিবকে কাজী হায়াৎ

বাংলা সিনেমার আলোচিত নায়ক শাকিব খান। অভিনয়ের মাধ্যমে সমান ভাবে জনপ্রিয়তা অর্জন করেছেন দুই বাংলার সিনেমায়। ক্যারিয়ারের শ্রেষ্ঠ সময় পার করছেন আলোচিত এই নায়ক। তবে বর্তমানে ব্যক্তিগত জীবন নিয়ে ব্যাপক আলোচনায় আছেন তিনি। অপু বিশ্বাসের সাথে বিচ্ছেদের ঘটনার রেশ কাটতে না কাটতে অভিনেত্রী বুবলীকে বিয়ে বিষয় নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি। এবার শাকিব খানের সমালাচনার বিষয় নিয়ে পরামর্শ দিতে গিয়ে যা বললেন আলোচিত নির্মাতা কাজী হায়াতের।

ঢাকাই সিনেমার শীর্ষ তারকা শাকিব খান বর্তমানে ব্যক্তিগত জীবনের কিছু ঘটনায় আলোচিত হচ্ছেন। হচ্ছেন সমা/লোচিত, শুনতে হ/চ্ছে নেতিবাচক কথাও! বিষয়টি নজর এড়ায়নি বর্ষি/য়ান নির্মাতা কাজী হায়াতের।

তাই সাকিবের সমালোচনা হয় এমন কাজ এড়িয়ে চলা উচিত বলে মনে করেন তিনি। শাকিব যেহেতু সবচেয়ে বেশি চা/হিদা সম্পন্ন নায়ক, তাই ভবিষ্যতে বি/পদ আপদ তাকে আঁচড় দেওয়ার চেষ্টা করবে। এখন খুব স/চেতন থা/কতে হবে তাকে। অতীত থেকে শিক্ষা নেওয়ার এখনই উপযুক্ত সময়।

কাজী হায়াত সাকিবকে পরামর্শ দিয়ে বলেন, কর্ম মানুষকে বাঁচিয়ে রাখে। মানুষ কখনো সমালোচনা মনে রাখে না। তার (শাকিব খান) উচিত ‘ফুল অ/ব এনার্জি’ নিয়ে ভালো কাজে মনোযোগ দেওয়া। দর্শকদের উপহার দিতে হবে নন্দিত সিনেমা। আমার অভিজ্ঞতা বলে সে পারবে। তবে ভবিষ্যতের কথা ভেবে ঠান্ডা মাথায় কাজ করতে হবে তাকে। একজন নায়ক হিসেবে তার ইমেজ যেমন, আমি বিশ্বাস করি, ভবিষ্যতে সচেতন হয়ে আগালে সে তার ব্যক্তি ইমেজ আবার তৈরী করতে পারবে।

পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক ও চিত্রনাট্যকার কাজী হায়াৎ বলেছেন, চলচ্চিত্রে শাকিবের বেড়ে ওঠা ঠিক তার চোখের সামনে। তিনি তাঁর কথায় এভাবে ব্যাখ্যা করলেন, ১৯৫৭ সালে আমাদের প্রথম ছবি ‘মুখ ও মুখোশ’ তৈরি হয়। সেই সময় থেকে এখন পর্যন্ত আমাদের ইন্ডাস্ট্রিতে শাকিবের মতো সুদর্শন, ফিট, সুন্দর, ভালো-অভিনয়, ভালো-নৃত্যশিল্পী হিসেবে খুব কমই এসেছেন। একজন অভিজ্ঞ নির্মাতা হিসেবে আমি এটাই মনে করি।

কাজী হায়াৎ বলেন, এত জনপ্রিয়তা পেয়েও শাকিব প্রায়ই সংযত না হয়ে সমালোচিত হয়েছে। আমার মনে হয়, এ কারণে তিনি দর্শক ও সমাজের মানুষের কাছে কিছুটা বিতর্কিত হচ্ছেন। কোন মানুষই ভুলের ঊর্ধ্বে নয়। আমার বিশ্বাস, তিনি সচেতন হবেন। আমি শাকিবকে বলবো, পিছে না তা/কিয়ে তোমার আস/ল কাজটা করে যাও। এই ইন্ডাস্ট্রি থেকে সবকিছু পেয়েছ। এখন দেওয়ার সময় তোমার। তোমার চেষ্টা থা/মিও না।

ডাঙ্গা, ইতিহাস, বীর সিনেমার পরিচালক শাকিবকে বলেন, ভবিষ্যতের জন্য অশুভ লক্ষণগুলি সম্পূর্ণরূপে এড়িয়ে চলো। কোনো সমালোচনা বা বিতর্কই তোমাকে আজ যেখানে আছো সেখানে নিয়ে আসেনি। কর্মই এখানে এনেছে । সঠিকভাবে এটা সেটি করে যাও। যারা ভালবাসে তা/দের জন্য কাজ করো।

প্রসঙ্গত, বিতর্ককে পেছন ফেলে সামনে এগিয়ে যাওয়া পরামর্শ দেন আলোচিত এই নির্মাতা। তিনি বলেন, সমালোচনা তো থাকবে তবে সচেতন হয়ে নিজের ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে যেতে হবে।

 

 

About Babu

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *