Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / এবার জজকোর্টের সামনে অবস্থান নিলেন নুরুল হক নুর, জানা গেল কারণ

এবার জজকোর্টের সামনে অবস্থান নিলেন নুরুল হক নুর, জানা গেল কারণ

সাম্প্রতিক সময়ে রাজনীতিতে আন্দোলন একটি বড় ধরনের বিষয় হয়ে উঠেছে এবং বেশ কয়েকটি রাজনৈতিক দল বিএনপির সাথে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামছে। অন্যদিকে কিছু রাজনৈতিক দল নিজেদের মতো করে আন্দোলনে নেমে নিজেদের দাবি দেওয়া আদায়ের চেষ্টা করছে। দেশে নতুন গঠিত রাজনৈতিক দল গণপরিষদ নেতাকর্মীদের ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের স্মরণ সভায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা করে। এতে করে গ্রেফতার হন দলটির বেশ কয়েকজন নেতাকর্মী।

ছাত্রলীগের হা”মলা ও আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে শতাধিক নেতাকর্মী নিয়ে মুখ্য মহানগর হাকিম আদালতের সামনে অবস্থান নেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর পল্টনে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি মিছিল শুরু হয়ে গুলিস্তান, রায়সাহেব বাজার এলাকায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে অবস্থান নেয়।

এর আগে গতকাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের তৃতীয় মৃ”ত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় হা’/ম’লা চালায় ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ এই স্মরণ সভার আয়োজন করে।

এসময় ছাত্রলীগ নেতারা সমাবেশে চেয়ার ও মাইক্রোফোন ভাং/’চুর করেন। ব্যানার-ফেস্টুনও পোড়ানো হয়। ছাত্র অধিকার পরিষদের ডাকা বৈঠক বাতিল করা হয়।

এদিকে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা হা’ম/লার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য যান, কিন্তু সেখানেও তাদের উপর দ্বিতীয় দফায় হা/ম”লা হয়েছে বলে জানা গেছে। এই হা/ম”লার ঘটনায় ক্ষো”ভ প্রকাশ করেছেন সাবেক ভিপি নুর। তিনি বলেছেন, এ ধরনের হা’ম’/লা কোনভাবেই বরদাশত করা হবে না এর প্রতিবাদ জানানো হবে এবং শীঘ্রই এর জবাব দেওয়া হবে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *