Sunday , May 26 2024
Breaking News
Home / Sports / ক্রিকেট বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম রিয়াদ ও মুশফিক, জানা গেল কারণ

ক্রিকেট বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম রিয়াদ ও মুশফিক, জানা গেল কারণ

আগামী সপ্তাহে কয়েকটি ম্যাচকে সামনে রেখে ভারতে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ‘এ’ দলের। জানা গেছে প্রতিবেশী দেশ তামিলনাড়ুর বিপক্ষে দুটি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে শিডিউল রয়েছে দুটি চারদিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলার এবং এই খেলায় ম্যাচগুলোতে অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করা হয়েছে মোহাম্মদ মিঠুনের। তবে বিসিবির হঠাৎ করে তামিলনাড়ুর এ ধরনের সিদ্ধান্তকে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার মেনে নিতে পারেনি। তারা বিভিন্ন কথা বলে এই ক্রিকেট ম্যাচ থেকে নিজেদের বিরত রেখেছেন।

মিঠুন ছাড়াও জাতীয় দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে ডাকা হয়েছে এই সফরে। দীর্ঘদিন ধরে মাঠের বাইরে থাকা বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকও ভারত সফরের দলে আছেন। এছাড়া তামিলনাড়ুর বিপক্ষে খেলবেন তাইজুল ইসলাম, এনামুল হক বিজয়, শেখ মেহেদি হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, সাইফ হাসান ও শামীম হোসেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সোমবার (১০ অক্টোবর) ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বেন মিথুনরা।

জানা গেছে যে, বর্তমানে নিউজিল্যান্ডে অবস্থানরতদের বাইরে জাতীয় দলের সাথে যুক্ত প্রায় সমস্ত ক্রিকেটারকে বোর্ড ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নিতে ‘এ’ দলের সাথে তামিলনাড়ু যেতে বলেছিল।

তবে জাতীয় দলের বাইরে থাকা মুমিনুলরা তাতে সাড়া দিলেও দেননি তিন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে বলেন, জাতীয় দলের বাইরের প্রায় সব সিনিয়র ও প্রতিষ্ঠিত ক্রিকেটারকে তামিলনাড়ুতে খেলার আমন্ত্রণ জানানো হয়েছে। আমি নিজে তামিম ও মুশফিকের সঙ্গে কথা বলেছি। কিন্তু তাদের কেউ যাচ্ছে না। এছাড়া মাহমুদউল্লাহও যাবেন না বলে জানিয়েছেন।

না যাওয়ার ব্যাখ্যা হিসেবে তামিম বলেন, তিনি থাইল্যান্ডে এক মাসের ফিজিক্যাল ট্রেনিং শেষে দেশে ফিরেছেন। এখন জাতীয় লিগে খেলতে চান। তাই এখন কোনো ট্যুরে যাবেন না। এছাড়া জিম করতে গিয়ে পায়ে চোট পাওয়া মুশফিকও এনসিএল খেলার কথা জানিয়েছেন। অন্যদিকে রিয়াদ জানিয়েছেন, তিনি এখন ভারতে যেতে চান না।

বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফরের সময়ই শুরু হচ্ছে এবারের জাতীয় লিগ। সবকিছু ঠিকঠাক থাকলে জাতীয় লিগ অনুষ্ঠিত হবে দেশের চারটি বড় ক্রিকেট ভেন্যু শেরেবাংলা, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার শহীদ শেখ আবু নাসের ও রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে।

এবারকার জাতীয় লিগ অনুষ্ঠিত হবে জাতীয় দল যে সময় ভারত সফর করছে ঠিক সেই সময়ে। তবে সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে জাতীয় লিগের খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশের অন্যতম চারটি ভেন্যু- শেরেবাংলা স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়াম এবং রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। জানা গেছে এই খেলাগুলোর মাধ্যমে যাচাই করা যাবে বর্তমান সময়ের কিছু উঠতি খেলোয়াড়দের এবং তারা সুযোগ পাবেন নিজেদের যাচাই করার।

About bisso Jit

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *