Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / কিছু কাটা ছেড়া হয়েছে, তবে তারা পারেনি : শামীম ওসমান

কিছু কাটা ছেড়া হয়েছে, তবে তারা পারেনি : শামীম ওসমান

আওয়ামীলীগ ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশের মানুষ নিরাপদে থাকে। কারন দেশের মানুষের জন্য শেখ হাসিনার নেতৃত্বে এই সরকার কাজ করে যাচ্ছে। এই সরকার ক্ষমতায় আছে বলেই দেশ আজ এ পর্যায়ে পৌছাতে পেরেছে। আওয়ামীলীগ সরকার যতো দিন ক্ষমতায় থাকবে প্রতিটি মানুষ এ দেশে তাদের ধর্মীয় সংস্কৃতি পালন করতে পারবে নিশ্চিন্তে বলে মন্তব্য করেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শেখ হাসিনার বাংলাদেশের অস্তিত্ব বলে যা বললেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশের ভাগ্য জড়িত। তিনি শুধু আওয়ামী লীগের নেত্রী নন, তিনি বাংলাদেশের অস্তিত্ব।

জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার অস্তিত্ব আর শেখ হাসিনা বাংলাদেশেকে বাঁচিয়ে রাখার অস্তিত্ব। তিনি বেঁচে থাকলে বাংলাদেশ বাঁচবে।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে নগরীর আমলাপাড়া পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমুখ।

তিনি বলেন, আমি এ এলাকার সন্তান। আজ আমি নারায়ণগঞ্জের সন্তান হিসেবে গর্বিত কারণ যে কোন জায়গা থেকে নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির স্থান। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অনেক চেষ্টা হয়েছে কিন্তু তারা সফল হয়নি। কিছু কা/টা ছেড়া হয়েছে । তবে তারা পারেনি; কারণ এ এলাকার মানুষ বাঙালি জাতীয়তাবাদের চেতনায় উদ্বুদ্ধ। এ এলাকায় বঙ্গবন্ধুর পদচারণা এতটাই ছিল যে মানুষ সচেতন হয়ে ওঠে।

তিনি আরও বলেন, বিভিন্ন ধর্ম রয়েছে। প্রতিটি ধর্মই সুন্দর। ধর্ম সবসময় ভালো কথা বলে। মন থেকে কে মানে সেটাই দেখার বিষয়। এখানে যারা আছেন তাদের অনুরোধ করতে চাই, মানুষের মধ্যে দুটি রূপ আছে; একটি খারাপ এবং অন্যটি ভাল। ভালোর জন্য মন্দকে দাবিয়ে রাখতে হবে। ভুল মানুষ করে। কিন্তু যারা জানার সাথে সাথে সংশোধন করে তারা ভালো মানুষ হয়ে যায়।

তিনি বলেন, আপনাদের মধ্যে যাদের পিতা-মাতা জীবিত আছে তাদের প্রথম শর্ত হলো পিতা-মাতার প্রতি দায়িত্ব পালন করা। নিজ এলাকার মানুষের জন্য দায়িত্ব পালন এবং দেশের জন্য কাজ করা। ধর্ম নিয়ে আলোচনা করা এবং ধর্মের ভালো জিনিসগুলোকে গ্রহণ করা। যাতে কেউ ভুল তথ্য ছড়াতে না পারে।

শামীম ওসমান বলেন, ছোটবেলা থেকেই আমরা এখানে আসি। কে হিন্দু আর কে মুসলমান বোঝার উপায় নেই। নারায়ণগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে, সমাজের ভালো মানুষদের নিয়ে আমরা একটি সুন্দর সমাজ গড়তে চাই।

শামীম ওসমান পূজার শুভেচ্ছা বিনিময় করেন।

প্রসঙ্গত, শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্ব সে বেঁচে থাকলে এ জাতির বেঁচে থাকবে বলে মন্তব্য করেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *