Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব : ব্রিটিশ হাইকমিশনার

সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব : ব্রিটিশ হাইকমিশনার

বাংলাদেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখাতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। কারন দেশে গনতন্ত্র ধারা বজায় না থাকলে উন্নয়ন ও সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ গড়ে ওঠে না। দেশের মানুষের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সরকার দেশের উন্নয়ন বজায় রাখতে পারে। গণতন্ত্র বজায় রাখতে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। বাংলাদেশে একটি অংশগ্রহনমূলক নির্বাচনের প্রত্যাশা করে বলে মন্তব্য করে যা বললেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, ‘বাংলাদেশের একটি সুন্দর সংবিধান রয়েছে। এই সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব। বন্ধুরাষ্ট্র হিসেবে আমরা বলতে পারি একটি অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশে আরও উন্নয়ন বয়ে আনতে পারে। বন্ধুরাষ্ট্র হিসেবে আমরা বিশ্বাস করি বাংলাদেশ খুব দ্রুত আরও উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

সোমবার বিকেলে সাভার জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্রিটিশ হাইকমিশনার এসব কথা বলেন। পরে তিনি স্মৃতিসৌধের ভিজিট বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় তিনি আরও বলেন, ‘আমরা বাংলাদেশ থেকে বছরে তিন বিলিয়ন পাউন্ড মূল্যের পণ্য আমদানি করি। সাভারে অনেকগার্মেন্টস পণ্য তৈরি হয়। আমাদের দেশ থেকে বাংলাদেশে অনেক জিনিস রপ্তানি হয়। আমাদের মধ্যে ভালো সম্পর্ক আছে। হাই কমিশনার হিসেবে আমি চাই এই ক্ষেত্রটা আরও বড় ও সুন্দর হোক। আমি সেদিকে গভীর মনোযোগ দিয়েছি। আমাদের সম্পর্কের একটি সত্যিই ভাল ভিত্তি আছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার আনোয়ার হোসেন, স্মৃতিসৌধের সহকারী প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশের সাথে আরও ভালো সম্পর্ক গড়ার আশাবাদ ব্যক্ত করেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। তিনি বলেন, বাংলাদেশে সাথে তাদের বাণিজ্যিক সম্পর্ক তৈরীতে তিনি লক্ষ রাখবেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *