Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / জিয়ার আমলে সশস্ত্র বাহিনীতে কতজনকে প্রাণনাশ করা হয়েছিল : জয়

জিয়ার আমলে সশস্ত্র বাহিনীতে কতজনকে প্রাণনাশ করা হয়েছিল : জয়

বঙ্গবন্ধু হ/ত্যাকান্ডের পর দেশে এক ভয়াবহ পরিস্থিরিত সৃষ্টি হয়েছিল। দেশের শান্তি শৃঙ্খলা পরিস্থিতি খুব খারাপের দিকে চলে যায়। পরে ক্ষমতায় জিয়াউর রহমানের নেতৃত্বে সেনাবাহিনী ক্ষমতায় আসে। তার ক্ষমতা থাকাকালীন সময়ে প্রচুর সেনা ও বিমান বাহিনীর সদস্যেদের বিচারের নামে হ/ত্যাযজ্ঞ ঘটনা ঘটানো হয়েছিল বলে মন্তব্য করে যা বললেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বলেছেন, জিয়াউর রহমান সেনাবাহিনীতে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে হাজার হাজার সেনা ও বিমান বাহিনীর কর্মকর্তা ও সৈন্যকে কোর্ট মার্শাল করে হ/ত্যা করেছিলেন।

রোববার (২ অক্টোবর) সজিব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে এ মন্তব্য করেন।

স্ট্যাটাসে জয় লিখেছেন, “অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য স্বৈরশাসক জিয়া সেনাবাহিনীতে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে কোর্ট মার্শাল করে হাজার হাজার সেনা, বিমানবাহিনীর কর্মকর্তা ও সৈন্যদের মৃ/ত্যুদণ্ড দিয়েছেন। তাদের অধিকাংশই ছিলেন মুক্তিযোদ্ধা সৈনিক ও কর্মকর্তা। ‘আগে ফাঁসি তারপর বিচার’ ছিল জিয়ার নির্দেশনা।

সেই স্ট্যাটাসে সজীব ওয়াজেদ জয়- জিয়ার আমলে সশস্ত্র বাহিনীতে কতজনকে ‘হ/ত্যা’ করা হয়েছিল? সেটি দেখতে একটি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য আহ্বান জানান।

প্রসঙ্গত, ক্ষমতায় টিকে থাকতে বিভিন্ন কৌশল অবলম্বন করে সেনাবাহিনীসহ অন্য বাহিনীর সদস্যের হ/ত্যা করে ক্ষমতা পাকাপুুক্ত করেছিলেন জিয়াউর রহমান মন্তব্য করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। তিনি বলেন, বিচারের নামে প্রহসন চালিয়ে ছিলেন এই সামরিক প্রেসিডেন্ট।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *