Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / এবার সকল এমপি-মন্ত্রী জেলে পাঠানোর হুমকি দিলেন নুর, জানালেন কারণ

এবার সকল এমপি-মন্ত্রী জেলে পাঠানোর হুমকি দিলেন নুর, জানালেন কারণ

বাংলাদেশের রাজনৈতিক মাঠে বিএনপিসহ তার সহযোগী দলগুলো ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নেমে সরকারকে তার ক্ষমতা থেকে সরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এদিকে বিএনপির সাথে জোটবদ্ধ হয়ে এক হয়ে আন্দোলনে নামছে নতুন গঠিত রাজনৈতিক দল গণপরিষদের নেতাকর্মীরা। এবার বর্তমান সরকারের মন্ত্রী-এমপিদের বড় ধরনের হুমকি দিলেন গণপরিষদের সদস্য সচিব ও সাবেক ভিপি নুরুল হক নুর।

ক্ষমতায় এলে এমপি-মন্ত্রীদের অবৈধ সুযোগ-সুবিধা ফিরিয়ে নেবেন বলে মন্তব্য করেছেন নূর। তিনি বলেন, “সরকারের নেতারা ভোট না পেয়ে এমপি-মন্ত্রী হয়েছেন, গণতান্ত্রিক সরকার যদি আসে তাহলে সবাইকে তো জেলে যেতে হবে।” জনগণের ভ্যাট-ট্যাক্সের টাকায় বিদেশে বাড়ি করবেন, বিদেশে গিয়ে ভালো চিকিৎসা নেবেন। আপনারা জনগনের টাকা দিয়ে যে ইচ্ছা মতো সুবিধা নিয়েছেন, আমরা পেট কেটে সেই সুবিধাগুলো বের করে নেব। যারা এই অপরাধীদের ক্ষমতায় এনেছে তাদেরও বিচার করবো।

শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা অধিকার পরিষদের এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।
সরকার নির্বাচন করতে ভয় পাচ্ছে মন্তব্য করে নূর আরও বলেন, সরকার তার জীবদ্দশায়ও ডাকসুর নির্বাচন দিত না। কিন্তু তারা যখন দেখলো, ২০১৮ সালের নির্বাচনে তাদের কর্মকাণ্ড সবাই দেখে ফেলেছে। এ নিয়ে দেশে ও দেশের বাইরে সমালোচনা হচ্ছে। তাই তারা নিজেদের বদনাম ঢাকতে একবার নির্বাচন দেয়।

ইডেন কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে নূর বলেন, ইডেন কলেজে ৩৫ হাজার শিক্ষার্থী পড়াশোনা করে। আমার বোনেরা গুটিকয়েক ছাত্রলীগের কাছে জিম্মি হবে কেন? আমরা বাইরে থেকে আওয়াজ তুলছি, আপনারা ভিতর থেকে আওয়াজ তুলুন। তরুণরা যাতে ছাত্রলীগের সাথে মিশে হারিয়ে না যায় সেজন্য প্রত্যেক অভিভাবককে যথেষ্ট ভূমিকা পালন করতে হবে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ইডেনে ছাত্রলীগ সভানেত্রী এবং তার সমর্থকদের সাথে ছাত্রলীগের একাংশের সংঘ”র্ষের ঘটনা ঘটে। এরপর ইডেন কলেজের ছাত্রীদের দিয়ে অসামাজিক কাজ করানোর অভিযোগ ওঠে ইডেন শাখা ছাত্রলীগের শীর্ষ নেত্রীদের বিরুদ্ধে। যেটা নিয়ে দেশজুড়ে আলোচনায় এসেছে ইডেনের নেত্রীদের বিষয়টি। অনেক অভিভাবক এখন ইডেনে তাদের মেয়েদের পড়াশোনা করার অনুমতি দিতেও সংশয়ে পড়েছেন।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *