Thursday , May 30 2024
Breaking News
Home / International / ঘরোয়া ফুটবল ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, প্রয়াত ১২৯

ঘরোয়া ফুটবল ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, প্রয়াত ১২৯

একটি ইন্দোনেশিয়ান ফুটবল ম্যাচে দুই পক্ষের সমর্থকদের মাঝে প্রাথমিকভাবে বিবাদের সৃষ্টি হয় এবং এরপর সেটা সংঘ”র্ষে রুপ নেয়। পরবর্তিতে পুলিশ সংঘ”র্ষ থামাতে কাঁদানে গ্যাস ছুঁড়লে ১২৯ জন প্রয়াত হয়, বেশিরভাগই পদদলিত হয়ে প্রয়াত হন।

ইন্দোনেশিয়ান প্রিমিয়ার লিগের খেলা মালাংয়ের স্থানীয় সময় শনিবার রাতে আরেমা মালাংকে পারসেবায়া ৩-২ গোলে পরাজিত করে। খেলা শেষ হওয়ার পর স্টেডিয়ামের ভিতরে দুই প্রতিদ্বন্দ্বী দলের সমর্থকদের মধ্যে বেশ কয়েকবার হাম”লার খবর পাওয়া গেছে।

পূর্ব জাভা পুলিশ প্রধান নিকো আফিন্তা বলেছেন, মারামারি দাঙ্গা পুলিশকে কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য করেছিল, যা সমর্থকদের মধ্যে ভী”তির সৃষ্টি করেছিল। এ ঘটনায় আহত হয়েছেন ১৮০ জন।

পূর্ব জাভা পুলিশের প্রধান নিকো আফিন্তা বলেছেন, শত শত দর্শক টিয়ারগ্যাস এড়াতে বাইরে বের হওয়ার গেটে গেটের দিকে দৌড়াতে শুরু করে। কয়েকজনকে শ্বাস বন্ধ হয়ে এবং অনেকে পদদলিত হয়ে জীবন হারান। অন্তত ৩০০ জনকে কাছাকাছি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেওয়ার পথে অনেকেই প্রয়াত হন এবং চিকিৎসাধীন অবস্থায় অনেকে প্রয়াত হন। ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

ইন্দোনেশিয়ার পুলিশ বলছে, পূর্ব জাভা প্রদেশে একটি ফুটবল ম্যাচে দা”ঙ্গা চলাকালীন পদদলিত হয়ে অন্তত ১২৯ জন প্রয়াত এবং কয়েক শত মানুষ আহত হয়েছে। রবিবার এক বিবৃতিতে, পুলিশ বলেছে যে শনিবার রাতে পার্সেবায়া সুরাবায়ার কাছে তাদের দল ৩-২ গোলে হেরে যাওয়ার পর আরেমা এফসির সমর্থকরা পূর্বাঞ্চলীয় শহর মালাংয়ের একটি স্টেডিয়ামে হাম”লা চালায়। পুলিশ আরো বলে, তারা দর্শকদের গ্যালারিতে ফিরে যেতে রাজি করার চেষ্টা করেছিল এবং সেখানে দুইজন অফিসার নি”হত হওয়ার পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হন।

About bisso Jit

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *