Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / বিদায় বেলায় নিজের সম্পর্কে অনেক তথ্য তুলে ধরলেন আইজিপি বেনজীর

বিদায় বেলায় নিজের সম্পর্কে অনেক তথ্য তুলে ধরলেন আইজিপি বেনজীর

দেখতে না দেখতেই শেষ হয়ে এসেছে বিদায়ের ঘন্টা। আর এরই ধারাবাহিকতায় সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) অবসরে যাচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। অত্যন্ত দক্ষতা ও সম্মানের সাথে নিজের দায়িত্ব পালন করেছেন তিনি। তার এই অবদানের কথা কোনোদিনই ভুলবে না এ বাংলার মানুষ।

ডাঃ বেনজীর আহমেদ বলেন, আমি যখন ঢাকা মেট্রোপলিটন পুলিশে কমিশনার হিসেবে যোগদান করি তখন ডিএমপিতে গাড়ি চুরি, ডাকাতি,’ মা’দ’কে’র মতো নানা সমস্যা ছিল। প্রতিটি মুহূর্তই তখন আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল।

তিনি বলেন, ওই সময়ে যারা পরম আত্মত্যাগ, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। আমি তাদের অবদান স্মরণ করি। আমি তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা সাধারণ মানুষকে নিরাপদ রাখতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে জীবন উৎসর্গ করেছেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বেনজীর আহমেদকে বিদায়ী সংবর্ধনা দিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এ আয়োজনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. এতে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বেনজীর আহমেদ বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে আমার একধরনের পেশাগত ও আধ্যাত্মিক সম্পর্ক রয়েছে। আমি ঢাকা মেট্রোপলিটন পুলিশে ১৯৯০ সালে সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করি এবং ১৯৯৫ সাল পর্যন্ত এখানে কাজ করি। আবার ২০০০ সালে ঢাকা মেট্রোপলিটন পুলিশে উপ-পুলিশ কমিশনার হিসেবে যোগদান করি। সর্বশেষ আমি ২০১০ সালের অক্টোবরে ডিএমপি কমিশনার হিসেবে যোগদান করি। আমি ঢাকা মেট্রোপলিটন পুলিশে ১০ বছর অর্থাৎ আমার পেশাগত জীবনের এক তৃতীয়াংশ কর্মরত ছিলাম।

বিদায়ী অনুষ্ঠানে বক্তারা স্মৃতিচারণ করে বলেন, ৫ মে হেফাজতসহ স্বাধীনতাবিরোধীদের সহিংসতা দমনে আপনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশসহ বহির্বিশ্বে প্রশংসিত হয়েছে। সুন্দরবনকে জলদস্যুমুক্ত করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। সারাদেশে ৬ হাজার ৯১২টি বিট স্থাপন করে বিট পুলিশিং কার্যক্রমকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। চুরি, ছিনতাই ও ছিনতাই প্রতিরোধে গুলশান ও বনানী এলাকায় সিসি ক্যামেরা বসিয়ে অপরাধ দমনে কার্যকর ভূমিকা রেখেছে।

এদিকে আগামী ১ সেপ্টম্বর তার স্থানে আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন র‌্যাবের মহাপরিচালক আবদুল্লাহ আল মামুনের। দায়িত্ব গ্রহণ করার আগেই গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *