Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / কীভাবে হ্যান্ডেল করি দেখেন, জাস্ট ওয়েট, অবশ্যই চমক আছে: নির্বাচন কমিশনার

কীভাবে হ্যান্ডেল করি দেখেন, জাস্ট ওয়েট, অবশ্যই চমক আছে: নির্বাচন কমিশনার

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে কিনা সে বিষয় নিয়ে এখন জনমনে প্রশ্ন উঠেছে। তবে নির্বাচন কমিশন বলছে ভিন্ন কথা, তাদের আশা সকল দল নির্বাচনে অংশ নেবে। কিন্তু কোনো দল নির্বাচনে না আসলে নির্বাচন কমিশনের কিছু করার নেই, এমন কথাও বলছে ইসি। এবার নির্বাচন নিয়ে চমক আনার কথা জানালেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রি. জেনারেল (অব.) আহসান হাবিব খান।

তিনি বলেন, অনেকেই নির্বাচনে আসছেন না বা যে অভিযোগ আসছে তা কীভাবে হ্যান্ডেল করি দেখেন। দেখি আমরা কি করি? শুধু অপেক্ষা করেন। চমক অবশ্যই থাকবে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিবন্ধিত সব রাজনৈতিক দলকে নির্বাচনে আনার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার এ মন্তব্য করেন।

এই নির্বাচন কমিশনার বলেন, ৩৯টি দলের জন্যই কাজ করছি।সঠিক কাজটি প্রতিষ্ঠা করার জন্যই আমরা কাজ করছি। আমি এমন কাজ করব যা সবার জন্য মঙ্গল বয়ে আনবে। আমি বারবার
আপনাদের বলছি, কোন কাজটা করতে হবে বলেন, কিন্তু বলছেন না। কোন কাজটি ভুল হচ্ছে বলেন, কিন্তু এটা বলা হচ্ছে না।

অংশগ্রহণমূলক নির্বাচন না হলে কী করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধান সমুন্নত রাখতে হবে এবং সেটা করতে আমরা বাধ্য। সংবিধানে যা আছে তাই করবো। যারা (নির্বাচনে) আসছেন না তারা সবাই আমাদের প্রিয়। এখন যদি আমরা ডাকতেই থাকি, তারা যদি না আসে আপনিই বলেন কী করতে হবে? সেটা পরেরদিন করে দেখাবো।

তিনি আরও বলেন, আমরা পরিষ্কারভাবে বলেছি এ পর্যন্ত ৭৯৩টি ইভিএম নির্বাচন করেছি। অঘটন, ধা”ওয়া পাল্টাধাওয়া কয়টা হয়েছে? কারণ সেখানে লুটতরাজ করে তো লাভ হচ্ছে না। তিনি বলেন, সংসদ নির্বাচনে রংপুরসহ অন্যান্য সিটি করপোরেশন নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে।

উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে কিনা সে বিষয়ে কোনো নিশ্চয়তা পাচ্ছে না সাধারণ মানুষ। তবে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য সকল ধরনের প্রক্রিয়া সম্পন্ন করছে। এদিকে দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি জানিয়েছে, তারা নির্বাচনে আসবে তবে কয়েকটি শর্ত পূরণ হলে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *