Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / এবার ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, দুজনেই করেছেন বিয়ে- রয়েছে সন্তানও

এবার ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, দুজনেই করেছেন বিয়ে- রয়েছে সন্তানও

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম একটি সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’। দেশ ও দেশের মানুষের জীবনমান উন্নয়নে নানা ভূমিকা পালন করে থাকে এ সংগঠনটি। তবে মাঝে মধ্যেই এই সংগঠনটির নানা নেতাকর্মীদের বিরুদ্ধে উঠে থাকে নানা অনিয়মের অভিযোগ। আর এরই ধারাবাহিকতার মধ্যে দিয়ে আবারো আলোচনায় বাংলাদেশ ছাত্রলীগ।

ফরিদপুরে সদর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন শাহীন আহমেদ সোহান ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান রানা। তবে এই দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তারা দুজনই বিবাহিত এবং তাদের একটি করে সন্তান রয়েছে। এ নিয়ে চলছে নানা সমালোচনা। ছাত্রলীগের এই বিতর্কিত নতুন কমিটি ঘোষণার অভিযোগ এনে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে ফরিদপুর জেলা ছাত্রলীগের একাংশের কয়েকজন নেতাকর্মী। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুর প্রেসক্লাবের সামনে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে বক্তব্য দেন।

এ সময় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি সোহান ও সাধারণ সম্পাদক রানা বিবাহিত। এছাড়া সভাপতির এক বছরের এক মেয়ে ও সাধারণ সম্পাদকের চার বছরের এক ছেলে রয়েছে। যা ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থী। তাই অবিলম্বে এই কমিটি বাতিল করা হোক।

ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫ (গ) ধারায় বলা হয়েছে, কোনো বিবাহিত ব্যক্তি ছাত্রলীগের কমিটিতে স্থান পাবে না। এরপরও ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটিতে বিবাহিতদের রাখা হয়েছে- এমন অভিযোগ ছাত্রলীগের একাংশের কিছু নেতাকর্মীর। এ কারণে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ফাহিম আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সোমবার (২৬ জুলাই) ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয় জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রায়ান ও সাধারণ সম্পাদক মো. কমিটির মেয়াদ এক বছর।

জেলা ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের দাবি, নবগঠিত ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি শাহীন আহমেদ সোহানের স্ত্রীর নাম জেনিমি সুরত জেনি (বিথী)। তার শ্বশুর বাড়ি ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর এলাকায়। তার শ্বশুরের নাম বিল্লাল শেখ। তার এক বছরের মেয়ে আছে।

তবে এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন নতুন সদর উপজেলা কমিটির সভাপতি শাহীন আহমেদ সোহান।

এদিকে এ বিষয়ে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদ মাধ্যমকে জানান, তিনিও এমন একটা কিছু শুনেছেন, তবে এখনো তিনি বিষয়টি খুঁটিয়ে দেখেননি। তবে এ অভিযোগ সত্য হলে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *