Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / এই বন্দুক যেকোনো সময় ঘুরে যেতে পারে: মির্জা আব্বাস

এই বন্দুক যেকোনো সময় ঘুরে যেতে পারে: মির্জা আব্বাস

মির্জা আব্বাস হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন প্রখ্যাত রাজনীতিবীদ। বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়র তিনি ঢাকা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য ছিলেন এবং সেই সাথে তিনি অবিভক্ত ঢাকার মেয়ের হিসেবেও করে গেছেন দায়িত্ব পালন। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর মির্জা আব্বাস সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বন্দুকের নল সময়মতো ঘুরে যেতে পারে।

সময়মতো পুলিশের বন্দুকের নল ঘুরানো যায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘এই বন্দুক যেকোনো সময় আপনার দিকে ঘুরে যেতে পারে।’ মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশনের সামনের সড়কে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও দলের নেতা-কর্মীদের ‘প্রাণনাশের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপি এ সভার আয়োজন করে। বৈঠকে মির্জা আব্বাস আরও বলেন, বিএনপি দলীয় কার্যালয় ও প্রেসক্লাব ছেড়ে কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকায় লাগাতার কর্মসূচি পালন করেছে বিএনপি। যেখানে প্রয়োজন সেখানে মিটিং করা হবে। কেউ আটকাতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে বিএনপির নেতা-কর্মীদের তালিকা করা হচ্ছে। কেন এই তালিকা তৈরি করা হচ্ছে? এ তালিকা থেকে কাউকে গ্রেপ্তার করা হলে রাজপথে কঠোর আন্দোলন করা হবে। বিএনপি নির্বাচনে আসতে চায়। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলেই বিএনপি অংশগ্রহণ করবে।

বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে অভিযোগ করে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, মন্ত্রী-সংসদ সদস্য থাকা অবস্থায় নির্বাচনের স্বপ্ন দেখবেন না। একজন পুলিশ সদস্য কেমন আচরণ করছেন, কোন পুলিশ পরিদর্শক বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করতে যাচ্ছেন, সেগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেছেন, আওয়ামী লীগের মন্ত্রীরা বলছেন, বিএনপি ক্ষমতা দখল করতে চায়। বিএনপি ক্ষমতা দখলের কোনো চেষ্টাই করছে না। শোষণ, দুর্নীতি থেকে দেশকে বাঁচাতে চায়।

বৈঠকে বিএনপির নেতারা পুলিশের সমালোচনা করেন। গত সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম দাবি করেন, পুলিশ ছাড়া আওয়ামী লীগের লোকজন পাঁচ মিনিটও মাঠে থাকতে পারবে না। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক পুলিশ সদস্যদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, জাতির সামনে নিজেদের কলঙ্কিত করবেন না।

যেখানে বাধা সেখানেই প্রতিহত করার ঘোষণা দেন বিএনপির নেতারা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য জয়নুল আবদিন ফারুক বলেন, আমাকে আঘাত করলে ১০টি লাঠি ফেরত দেব। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, ১৪ বছর ধরে অনেক মার খেয়েছি, এখন মার দিতে আসলে মার খাওয়ার জন্য প্রস্তুত হয়ে আসবেন।’

প্রসঙ্গত, বিএনপি বাংলাদেশের একটি সাবেক ক্ষতাসীন দল। এই দলটির আবির্ভাব হবার বেশ করেকবার জাতীয় নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করেছিল। বিএনপির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আসন্ন দ্বাদশ নির্বাচনকে ঘিরে এই দলটির নেতাকর্মীরা প্রত্যহ তাদের নির্বাচনীমূলক কর্মসূচী পালন করে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *