Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশ এই মুহূর্তে চরটি বড় বিপদের সম্মুখীন : ইনু

বাংলাদেশ এই মুহূর্তে চরটি বড় বিপদের সম্মুখীন : ইনু

রাজনৈতিক প্রেক্ষাপট দিয়ে বিবেচনা করলে এই মুহূর্তে বাংলাদেশে একের পর এক নিত্যনতুন সমস্যার মধ্যে পড়ছে।  যার জন্য   সরকারের দিকে আঙুল তুলছে জনগণ।  এসকল সুযোগকে কাজে লাগিয়ে নির্বাচনের আগেই ক্ষমতায় আসতে চায় বিএনপি এমনই মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু।  তার দেওয়া বক্তব্য বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে আলোচনা সৃষ্টি করেছে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্য ও সম্প্রচার সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশ রাষ্ট্র ও জনগণ এই মুহূর্তে চারটি বিপদের সম্মুখীন। প্রথমত, একাত্তরের পরাজিত শক্তি বিএনপি দেশে আন্দোলনের নামে অস্বাভাবিক সরকার গঠনের চেষ্টা করছে, দ্বিতীয়ত, বাজার সিন্ডিকেট কারসাজি করে জনগণের দুর্ভোগ বাড়িয়েছে, তৃতীয়ত, লুটেরারা রাষ্ট্রীয় সম্পদের অপব্যবহার করে দেশকে ধ্বংস করছে।চতুর্থ গুন্ডামি এবং ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঝুঁকিতে রয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রংপুর টাউন হলে জাসদের বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে স্থায়ী শান্তির জন্য রাজাকার, তালেবান, জামায়াত ও তাদের রাজনৈতিক মিত্র বিএনপিকে ক্ষমতার বাইরে রেখে রাষ্ট্র রক্ষা করতে হবে। এর পাশাপাশি বাজারের সিন্ডিকেট মালিক, রাষ্ট্রীয় সম্পদ লুটেরা, স্বৈরশাসক ও গুন্ডাদের বুলডোজার দিয়ে ধ্বংস করতে হবে।

সাবেক তথ্যমন্ত্রী ইনু বলেন, বিএনপি চক্রের জন্য নির্বাচন বা গণতন্ত্র কোনো সমস্যা নয়। তারা বর্তমানে একটি অস্বাভাবিক তালেবান শাসন প্রতিষ্ঠার ষড়যন্ত্র করছে। নির্বাচনের আগে নাগরদোলায় চড়ে ক্ষমতায় আসতে চায় বিএনপি। তাদের আন্দোলনের নাটক সুস্পষ্ট ষড়যন্ত্র। দেশে অস্বাভাবিক বা রাজাকা-সমর্থিত সরকার গঠনের যে কোনো প্রচেষ্টা যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

এ সময় জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আক্তার, জাসদের উপদেষ্টা পরিষদের সদস্য ডাঃ একরামুল হোসেন স্বপন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মনা, রংপুর মহানগর জাসদের সভাপতি সহিদুল ইসলাম প্রমুখ।

এই অনুষ্ঠানে হাসানুল হক ইনু  বাংলাদেশের বর্তমান ঘটে যাওয়া ঘটনাগুলো সম্পর্কে বিশ্লেষণ করেন। দেশ থেকে সন্ত্রাস দমনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সদা সক্রিয় থাকার পরামর্শ দেন। এছাড়া দেশের জনগণের উদ্দেশ্যে তিনি বলেন,  দেশে অনেকেই সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে  তাই তাদের থেকে দূরে থাকুন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *