Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেইনি: আ ক ম মোজাম্মেল হক

অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেইনি: আ ক ম মোজাম্মেল হক

আ ক ম মোজাম্মেল হক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। আ ক ম মোজাম্মেল হক গাজীপুর-১ আসন থেকে নির্বাচিত একজন সংসদ সদস্য। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন সবদিকে উন্নয়ন হয়েছে, এখন ভিক্ষুক পাওয়া যায় না।

শেখ হাসিনার আমলে দেশের সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গতকাল (২৬ সেপ্টেম্বর) বিকেলে শরীয়তপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী আরও বলেন, “বিএনপির মির্জা ফখরুল সাহেব কয়েকদিন আগে বলেছিলেন, পাকিস্তান আমলে আমি ভালো ছিলাম। পাকিস্তান আমলে এই অঞ্চলে অনেক মানুষ না খেয়ে প্রয়াত হয়েছিল। বর্ষাকালে আমরা খালি পায়ে হাঁটতে পারিনি। তবে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সব দিক দিয়ে উন্নয়ন হয়েছে।এখন ভিক্ষুকও পাওয়া যায় না। তিনি আরও বলেন, আমরা অস্ত্র জমা দিয়েছি কিন্তু বঙ্গবন্ধুর নির্দেশে প্রশিক্ষণ নেই। চেতনা জমা করিনি। যারা বলে পাকিস্তান ভালো ছিল তাদের দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, একাত্তরে যেভাবে মাঠে নেমেছিলেন, সেভাবে মাঠে নামতে হবে। এবার অস্ত্রের যুদ্ধ নয়, ব্যালটের মাধ্যমে ভোটের যুদ্ধ। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ ভবনে ক্যাপসুল লিফট বসানো হবে। যাতে বৃদ্ধ ও অসুস্থ বীর মুক্তিযোদ্ধারা ভবনের বিভিন্ন তলায় উঠতে পারেন। মুক্তিযোদ্ধাদের প্রতিটি কবর একইভাবে পাকা করা হবে। যাতে ১০০ বছর পরেও মানুষ বলতে পারে এটা একজন মুক্তিযোদ্ধার কবর। লিপিবদ্ধ করা হবে মুক্তিযোদ্ধারা কিভাবে যুদ্ধ করেছেন তার গল্প। আমরা যেন কিয়ামত পর্যন্ত তাদের রক্ষা করি।

প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী হলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। তিনি একবার না দুবার না, পরপর তিনবার জাতীয় নির্বাচনে জয়ী হয়ে বাংলারে মানুষের ভাগ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলার জনগনের সীমাহীন ভালোবাসা ও শ্রদ্ধা প্রধানমন্ত্রীর সফলতাকে করেছে আরো সুস্পষ্ট। দেশ ও জাতির উন্নয়নের জন্য সাধারণ মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার নির্বাচিত করে থাকে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *