Tuesday , May 21 2024
Breaking News
Home / International / মেয়েটির তখন ছিল ১২, আর আমি ৩০ এর যুবক, বাইডেনের বক্তব্যে ফের তোলপাড় (ভিডিও)

মেয়েটির তখন ছিল ১২, আর আমি ৩০ এর যুবক, বাইডেনের বক্তব্যে ফের তোলপাড় (ভিডিও)

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্টের খেতাব ঝুলিতে পুরেছেন। তার বর্তমান বয়স ৭৯ বছর এবং এই বয়সে এসে তিনি বেশ সুনিপুণভাবে মার্কিন মসনদ পরিচালনা করছেন। তবে তার বয়স বৃদ্ধির কারণেই হোক বা অন্য কোন খেয়ালিপনা থেকে হোক, তিনি মাঝেমধ্যে বিব্রতকর পরিস্থিতিতে পড়েন এবং তার এই স্বল্প রাজত্বকালে অনেকটা নাকাল হয়েছেন। এবারও তার একটি মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রের বৃহত্তম শিক্ষক ইউনিয়ন ন্যাশনাল এডুকেশন অ্যাসোসিয়েশনে জো বাইডেন ভাষণ দিচ্ছিলেন। তিনি ভিড়ের মধ্যে একজন মহিলাকে দেখে তার বক্তব্য বন্ধ করে দেন। বাইডেনকে সেই সময় দেখে মনে হয়েছিল তিনি ঐ মহিলাটিকে চিনতে পেরেছিলেন।

যাইহোক, বাইডেনের পরবর্তী কথায়, প্রমানিত হয় যে তিনি মহিলাটিকে চেনেন। প্রসঙ্গ থেকে সরে এসে তিনি বলেন, অনেক দিন আগের কথা। তার (মেয়েটির) ‘‘মেয়েটির তখন ছিল ১২, আর আমি ৩০ এর যুবক’। এই মহিলা আমাকে অনেক ভয়”/ঙ্কর কাজ করতে সাহায্য করেছে।

কোন বিষয়ে উল্লেখ করেছেন তা বলেননি বাইডেন। তবে, নিউইয়র্ক পোস্ট জানিয়েছে যে বাইডেনের কথা শুনে দর্শকরা হেসেছিল।

এদিকে সোশ্যাল মিডিয়ায় বাইডেনের মন্তব্য ব্যাপক সাড়া ফেলে। বেশ কয়েকজন ইন্টারনেট ব্যবহারকারী তার মন্তব্যকে আপ”ত্তিকর বলে মনে করেছেন। যদিও কিছু ব্যবহারকারী তাকে ‘অদ্ভুত’ বলে অভিহিত করেছেন। অন্যরা বোঝেইনি বাইডেন আসলে কী বোঝাতে চেয়েছিলেন।

অবশ্য মার্কিন প্রেসিডেন্টের এমন আচরণ এটাই প্রথম নয়। বুধবার নিউইয়র্কে গ্লোবাল ফান্ডের সপ্তম পুনঃপূরণ সম্মেলনে তার বক্তৃতা শেষ করার পরে, বাইডেন করে মঞ্চেই পথ ভুল করে বসেন বাইডেন।

চলমান বছরের বাইডেন একটি ভিন্ন ধরনের ঘটনা ঘটান। যেখানে একটি ভিডিওতে দেখা গেছে, তিনি বক্তৃতা শেষ করার পর হঠাৎ করেই তিনি হ্যান্ডশেক করার জন্য তার হাত বাড়িয়ে দেন। কিন্তু আরেকটা হাসির বিষয় যে তার সামনে কোন ব্যক্তি ছিলেন না। এই ধরনের ঘটনা মাঝে মধ্যেই তিনি ঘটিয়ে থাকেন বলে জানা যায়। তার স্বাস্থ্যগত দিক থেকে চিকিৎসকেরা বলেন তার বয়সের কারণে স্মৃতিশক্তি অনেকটাই লোপ পেয়েছে, যার জন্য তিনি অনেক সময় অনেক কিছু ঘটান।

About bisso Jit

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *