Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগে একমাত্র নেতা শেখ হাসিনা, আর অন্যরা সবাই কর্মী: ওবায়দুল কাদের

আওয়ামী লীগে একমাত্র নেতা শেখ হাসিনা, আর অন্যরা সবাই কর্মী: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সড়ক ও সেতুমন্ত্রী হিসেবে এই সম্মানীয় পদে সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদে থেকেও করে যাচ্ছেন দায়িত্ব পলান। সম্প্রতি তিনি টার এক বক্তব্যে বলেছেন আ.লীগে নেতা শুধু শেখ হাসিনা, আর সবাই কর্মী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগে শেখ হাসিনাই একমাত্র নেত্রী। আর সবাই শ্রমিক। আর এটা মাথায় রাখলে আওয়ামী লীগ হবে সততার দিক থেকে একটি সুসংগঠিত দল। আওয়ামী লীগ হবে ঐক্যবদ্ধ ও আধুনিক দল।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের শাহ আবদুল হামিদ স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দীর্ঘ সাড়ে ৬ বছর পর গাইবান্ধা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৬ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। বাংলাদেশ উন্নয়ন ও অর্জন চাইলে শেখ হাসিনার সৎ ও দক্ষ নেতৃত্বের বিকল্প নেই। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, তিনি (শেখ হাসিনা) ইউক্রেন-রাশিয়াসহ বিভিন্ন দেশে যুদ্ধের বিরুদ্ধে কথা বলেছেন এবং শান্তির আহ্বান জানিয়েছেন। তার শান্তি প্রতিষ্ঠার বক্তৃতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। তার কণ্ঠস্বর বাংলাদেশকে উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত করেছে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নতুন কৌশল নিয়েছে, তারা নিথরদেহ জড়ো করে আন্দোলন করতে চায়। বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম বলেছেন- সরকারের বিদায়ের সাইরেন বাজছে। কিন্তু গত ১৪ বছর ধরে তারা এই সাইরেন বাজানোর কথা বলে আসছে। ইনশাআল্লাহ সাইরেন বাজবে না।

সবাইকে সতর্ক ও থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগ্রাসী না হয়ে সংযত হতে হবে। মিটিংয়ে পরিমিতভাবে কথা বলতে হবে। আমরা কাউকে রাস্তা ইজারা দেইনি। ভোট বেশি দূরে নয়। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি সৈয়দ শামস-উল-আলম। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলী সদস্য সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া ও সফুরা বেগম রুমি, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকী। গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী, গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম, আওয়ামী লীগ দলীয় প্রার্থী মাহমুদ হাসান প্রমুখ। 12 অক্টোবর।

এর আগে সকাল ১১টায় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলী সদস্য রমেশ চন্দ্র সেন। পরে স্বাগত বক্তব্য দেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম। বিকেলে গাইবান্ধা সার্কিট হাউস মিলনায়তনে এ কাউন্সিল অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল হলো আওয়ামী লীগ। এই দলটির সভাপতি হলেন জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে বলা হয় মানবতার মা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সাহসী ও বনাগলার বীর কন্যা। তিনি শত কূটচাল ও ষড়যন্ত্র উপেক্ষা করে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বাস্তবায়ন করেছেন অনেক মেগা প্রকল্প, যার কারণে বাংলাদেশ পেয়েছে ওানেক মর্যাদা।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *